নেপালে বিমান বিধ্বস্তের ঘটনায় আজ রাষ্ট্রীয় শোক

নেপালে বাংলাদেশি বিমান বিধ্বস্ত হয়ে হতাহতের ঘটনায় আজ বৃহস্পতিবার সারা দেশে একদিনের রাষ্ট্রীয় শোক পালন করা হচ্ছে। এর অংশ হিসেবে আজ সব প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়েছে। পাশাপাশি কালো ব্যাজ ধারণ করা হবে। দেশের সব সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত, বেসরকারি এবং বিদেশে বাংলাদেশ মিশনগুলোতে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়েছে।

প্রধানমন্ত্রীর কার্যালয়ে গতকাল বুধবার অনুষ্ঠিত বৈঠক থেকে বেরিয়ে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমান প্রেস ব্রিফিংয়ে বলেন, ‘রাষ্ট্রীয় শোক দিবস পালনের এই সিদ্ধান্ত প্রধানমন্ত্রীর সভাপতিত্বে অনুষ্ঠিত উচ্চ পর্যায়ের জরুরি বৈঠকে নেওয়া হয়।’

যথাযথ রাষ্ট্রীয় শোক পালনের জন্য দেশের বিভিন্ন মন্ত্রণালয় ও অধিদফতরগুলোতে নির্দেশনা পাঠানো হয়েছে। এছাড়াও ধর্মীয় উপসনালয়গুলোতে ওইদিন সুবিধামত সময়ে প্রার্থনা অনুষ্ঠিত হবে।

গেল সোমবার নেপালে কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে একটি বেসরকারি এয়ারলাইন্সের যাত্রীবাহী বিমান বিধ্বস্তের ঘটনায় এখন পর্যন্ত ৫১ জন নিহতের খবর পাওয়া গেছে।

দুর্ঘটনায় বৈশাখী টেলিভিশনের ফয়সাল আহমেদ নিহত হওয়ার ঘটনায় গভীর শোক প্রকাশ করেছে সাংবাদিকদের সংগঠন ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ)।

আরও পড়তে পারেন: ইউএস বাংলার বিধ্বস্ত বিমানের যাত্রীদের তালিকা

***পীরগঞ্জ টোয়েন্টিফোরে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।***

Content Protection by DMCA.com

আপনার জন্য আরো কিছু খবর...