পুলিশের পিটুনিতে কৃষকের মৃত্যু, পাঁচ লাখ টাকায় খুন মীমাংসা

তারিখ:

গত ২ জুন বিকেলে রামশীল বাজারের ব্রিজের পূর্ব পাশে নিখিলসহ ৪ জন বসে সময় কাটাতে তাস খেলছিলেন। এ সময় কোটালীপাড়া থানার এএসআই শামীম একজন ভ্যানচালক ও রেজাউল নামের এক যুবককে নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হন। গোপনে মুঠোফোনে তাস খেলার দৃশ্য ধারণ করতে থাকলে তারা বিষয়টি টের পেয়ে খেলা রেখে দৌড়ে পালানোর চেষ্টা করেন। এ সময় ভাইসহ চারজন দৌড়ে পালানোর চেষ্টা করেন। তিনজন পালিয়ে গেলেও নিখিল পারেননি। তাঁকে এএসআই শামীম হাসান ধরে পিটুনি দিতে থাকেন। পিটুনির এক পর্যায়ে নিখিলের মেরুদণ্ডে হাটু দিয়ে আঘাত করলে তার মেরুদণ্ড ভেঙে যায়।

নিখিলকে প্রথমে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয় এবং সেখানে তার শারিরীক অবস্থার অবনতি হলে ঢাকা পঙ্গু হাসপাতালে নেওয়া হয়। ৩ জুন বিকেলে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

গত ৬ জুন শনিবার কোটালীপাড়া উপজেলা চেয়ারম্যান বিমল কৃষ্ণ বিশ্বাসের কার্যালয়ে তার উপস্থিতিতে এক বৈঠক হয়। বৈঠকে নিহতের স্ত্রী ইতি তালুকদার ও ছোটভাই মন্টু তালুকদারকে চাকরি এবং পরিবারকে নগদ ৫ লাখ টাকা দেওয়ার আশ্বাস দেওয়া হয়। বৈঠকে উপস্থিত ছিলেন নিহতের পরিবার, সাবেক উপজেলা চেয়ারম্যান মুজিবুর রহমান হাওলাদার, পৌরসভা মেয়র কামাল হোসেন, কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, রামশীল ইউনিয়ন চেয়ারম্যান খোকন বালা, কোটালীপাড়া থানার ওসি শেখ লুৎফর রহমানসহ এলাকার গণমান্য ব্যক্তিরা।

৭ জুন নিহতের ছোট ভাই মন্টু তালুকদার থানায় দুইজনকে আসামি করে মামলা করেন। এরপরই ওই রাতেই এ মামলায় এএসআই শামীম উদ্দিন ও পুলিশের সোর্স মো. রেজাউলকে গ্রেপ্তার করে পুলিশ।

মামলার বাদীর দাবি, ‘ঘটনাটি ধামাচাপা দিতে প্রভাবশালী একটি মহল আমাদের ওপর চাপ দেয়। থানায় মামলা না করে পরে আমরা বাধ্য হয়ে শনিবার সালিশ বৈঠকে যাই। সেখানে আমাদের ৫ লাখ ও ২টি চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়। পরে ন্যায্য বিচারের আশায় আমরা মামলা করি। ‘

কৃষক নিখিল কোটালীপাড়া উপজেলার রামশীল ইউনিয়নের রামশীল গ্রামের নীলকান্ত তালুদারের ছেলে।

***পীরগঞ্জ টোয়েন্টিফোরে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।***

শেয়ার করুন:

Subscribe

জনপ্রিয়

এমন আরও
সম্পর্কিত

সওজ প্রকৌশলী ও তার স্ত্রীর অবৈধ সম্পদ ১২ কোটি টাকার

প্রায় সাড়ে ১২ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জন ও...

ফেসবুকে স্ট্যাটাস দিয়ে বেরোবি শিক্ষার্থী তুষারের আত্মহত্যা

রংপুরের সাহেবগঞ্জের তিনমাথার মোড় এলাকার বাসিন্দা এবং বেরোবির শিক্ষার্থী...

বিজ্ঞাপনসহ বিদেশি চ্যানেলগুলোর সম্প্রচার বন্ধ

দেশে সরকারি নির্দেশনা অনুযায়ী বিজ্ঞাপনসহ বিদেশি চ্যানেলগুলোর অনুষ্ঠান প্রচার...

রংপুরে মাদকসেবীর ছুরিকাঘাতে এএসআই নিহত

রংপুরে মাদকসেবীর ছুরিকাঘাতে পুলিশের সহকারী উপপরিদর্শক (এএসআই) পিয়ারুল ইসলাম...