করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশ ব্যাংকের উপদেষ্টা কাজেমীর মৃত্যু

বিজ্ঞাপন

বাংলাদেশ ব্যাংকের উপদেষ্টা (চেঞ্জ ম্যানেজমেন্ট) আল্লাহ মালিক কাজেমী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। ২৬জুন (শুক্রবার) বিকাল ৫টার দিকে রাজধানীর এভার কেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেছেন।

এ তথ্য নিশ্চিত করেছেন, বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির। তিনি বলেন, কেন্দ্রীয় ব্যাংক পরিবার তার মৃত্যুতে শোকাহত। আমরা মরহুমের বিদেহী আত্মার শান্তি ও মাগফিরাত কামনা করছি।

বিজ্ঞাপন

আল্লাহ মালিক কাজেমীর মৃত্যুতে ব্যাংকে শোকের ছায়া নেমে আসে। সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেক ব্যাংক কর্মকর্তা শোক প্রকাশ করেন। জানা গেছে, করোনা আক্রান্ত হওয়ায় স্বাস্থ্য বিধি মেনেই তাকে ২৭জুন (শনিবার) সমাহিত করা হবে।

বিগত তত্ত্বাবধায়ক সরকারের প্রধান উপদেষ্টা ড. ফখরুদ্দীন আহমদ যখন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ছিলেন, তখন আল্লাহ মালিক কাজেমী ডেপুটি গভর্নর ছিলেন। এরপর তিনি সফলভাবেই তার পেশাগত জীবনে ব্যাংকিং খাত, অর্থনীতি নিয়ে ব্যাপক সুনাম অর্জন করেন।

তিনি কেন্দ্রীয় ব্যাংকের পরামর্শক হিসেবে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। মুদ্রানীতি, অভ্যন্তরীণ অর্থনীতি, বিশ্ব অর্থনীতিসহ অর্থনীতির নানা গতি প্রকৃতি অত্যন্ত দক্ষভাবে পর্যালোচনা করতে পারতেন। এর আগে বাংলাদেশ ব্যাংকের যুগ্ম পরিচালক শেখ ফরিদ উদ্দিন সোয়াদ করোনায় আক্রান্ত হয়ে মারা যান। তিনি বাংলাদেশ ব্যাংক ট্রেনিং একাডেমিতে কর্মরত ছিলেন।

বিজ্ঞাপন

***পীরগঞ্জ টোয়েন্টিফোরে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।***

Content Protection by DMCA.com