২৪ ঘন্টায় শনাক্ত ৪০১৪ জন, মোট শনাক্ত ১ লাখ ৪১ হাজার ৮০১ জন

তারিখ:

দেশে রবিবার (২৮ জুন) থেকে সোমবার (২৯ জুন) পর্যন্ত করোনায় গত ২৪ ঘন্টায় শনাক্ত ৪০১৪ জন এবং নতুন করে মারা গেছেন ৪৫ জন। এ পর্যন্ত ভাইরাসটির সংক্রমণে দেশে মোট একহাজার ৭৮৩ জনের মৃত্যু হলো। পাশাপাশি, করোনাভাইরাসে এ পর্যন্ত মোট আক্রান্ত রোগী শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ৪১ হাজার ৮০১ জনে।

করোনা পরিস্থিতি নিয়ে আজ সোমবার দুপুর আড়াইটার দিকে স্বাস্থ্য অধিদপ্তরের অনলাইনে দৈনন্দিন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় সারাদেশের ৬৮টি ল্যাবের মধ্যে ৬৫টি ল্যাবের নমুনা সংগ্রহ করা হয়েছে ১৪ হাজার ৪১৩টি। আগের নমুনাসহ মোট পরীক্ষা করা হয়েছে ১৭ হাজার ৮৩৭টি। গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষা করে নতুন শনাক্ত হয়েছে চার হাজার ১৪ জন যা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২২ দশমিক ৫০ শতাংশ।

তিনি আরও জানান, এ পর্যন্ত এক লাখ ৪১ হাজার ৮০১ জন শনাক্ত হয়েছেন, ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ২,০৫৩ জন এবং মোট সুস্থ হয়েছেন ৫৭ হাজার ৭৮০ জন। গত ২৪ ঘন্টায় যে ৪৫ জন মারা গেছেন তাদের মধ্যে ৩৬ জন পুরুষ ও নয় জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে একজনের বয়স ৯১-১০০ বছরের মধ্যে, ছয় জনের বয়স ৭১-৮০ বছরের মধ্যে, ১৪ জনের বয়স ৬১-৭০ বছরের মধ্যে, ১১ জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে এবং সাত জনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে।

করোনাভাইরাস থেকে সুরক্ষিত থাকতে ডা. নাসিমা সুলতানা সবাইকে সাবান দিয়ে হাত ধোয়া, মুখে মাস্ক পরা, বাইরে বের হলে হ্যান্ড গ্লাভস পড়াসহ বিশ্বস্বাস্থ্য সংস্থা ও স্বাস্থ্য অধিদপ্তরের পরামর্শ মেনে চলার অনুরোধ জানান।

যুক্তরাষ্ট্রের জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, সোমবার দুপুর পর্যন্ত করোনাভাইরাস মহামারিতে বিশ্বব্যাপী আক্রান্ত হয়েছেন ১ কোটি ২৫ লাখ আট হাজার ১৫১ জন। সারা বিশ্বে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করেছেন ৫ লাখ চার হাজার ৬১৩ জন।

গত বছরের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী প্রাণঘাতী এ ভাইরাস ছড়িয়ে পড়লে চলতি বছরের ১১ মার্চ করোনাভাইরাসকে মহামারি হিসেবে ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

***পীরগঞ্জ টোয়েন্টিফোরে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।***

শেয়ার করুন:

Subscribe

জনপ্রিয়

এমন আরও
সম্পর্কিত

সওজ প্রকৌশলী ও তার স্ত্রীর অবৈধ সম্পদ ১২ কোটি টাকার

প্রায় সাড়ে ১২ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জন ও...

ফেসবুকে স্ট্যাটাস দিয়ে বেরোবি শিক্ষার্থী তুষারের আত্মহত্যা

রংপুরের সাহেবগঞ্জের তিনমাথার মোড় এলাকার বাসিন্দা এবং বেরোবির শিক্ষার্থী...

বিজ্ঞাপনসহ বিদেশি চ্যানেলগুলোর সম্প্রচার বন্ধ

দেশে সরকারি নির্দেশনা অনুযায়ী বিজ্ঞাপনসহ বিদেশি চ্যানেলগুলোর অনুষ্ঠান প্রচার...

রংপুরে মাদকসেবীর ছুরিকাঘাতে এএসআই নিহত

রংপুরে মাদকসেবীর ছুরিকাঘাতে পুলিশের সহকারী উপপরিদর্শক (এএসআই) পিয়ারুল ইসলাম...