খতিয়ে দেখা হচ্ছে, কী করে খাবারের বিল ২০ কোটি টাকা হয়: প্রধানমন্ত্রী

তারিখ:

করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের সেবাদানকারী চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের কী করে এক মাসের খাবারের বিল ২০ কোটি টাকা হয়, তা খতিয়ে দেখা হচ্ছে, বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২৯জুন (সোমবার) প্রধানমন্ত্রী একাদশ জাতীয় সংসদের অষ্টম (বাজেট) অধিবেশনে এসব কথা বলেন। তিনি জানান, কোনো অনিয়ম হলে তা ব্যবস্থা নেওয়া হবে।

সম্প্রতি খবর ছড়িয়ে পড়ে, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের সেবাদানকারী চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের এক মাসে খাবারের বিল ২০ কোটি টাকা হয়েছে। এত ব্যয় কেন, এ নিয়ে আলোচনা চলছে সামাজিক যোগাযোগ মাধ্যমেও।

বিরোধীদলীয় নেতা গোলাম মোহাম্মদ কাদের বাজেট নিয়ে আলোচনায় অংশ নেন। তিনি প্রসঙ্গটি তুলে বলেন, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে করোনা রোগীদের সেবাদানকারী চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের খাবারের বিল ২০ কোটি টাকা কেন। এ নিয়ে প্রধানমন্ত্রী বলেন, এ ক্ষেত্রে কোনো অনিয়ম হলে ব্যবস্থা নেওয়া হবে।

বিরোধীদলীয় উপনেতার কথার সঙ্গে একমত হয়ে শেখ হাসিনা বলেন, করোনায় আক্রান্ত রোগীদের সেবাদানকারী চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের এক মাসের খাবারের বিল ২০ কোটি টাকা কী করে হয়, তা খতিয়ে দেখা হচ্ছে। তিনি আরো বলেন, ‘বিরোধী দলের উপনেতা ঠিকই বলেছেন, থাকা-খাওয়া বাবদ মেডিকেল কলেজের হিসাব অনুযায়ী ২০ কোটি টাকা ব্যয়, একটু বেশিই মনে হচ্ছে । এটি আমরা সুষ্ঠ তদন্ত করে দেখছি, এত অস্বাভাবিক কেন হবে। এখানে কোনো অনিয়ম হলে আমরা অবশ্যই ব্যবস্থা নেব।’

আরও পড়তে পারেন: গত ২৪ ঘন্টায় রেকর্ড সংখ্যক মৃত্যু, শনাক্ত ৩৬৮২

প্রধানমন্ত্রী বিশ্ব মহামারি করোনা ভাইরাসের সর্বশেষ পরিস্থিতির পরিসংখ্যান তুলে বলেন, তাঁর সরকারের যথাযথ এবং সময়োপযোগী পদক্ষেপ নেওয়ার কারণে বিশ্বের অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশে করোনায় মৃত্যুর হার নিম্ন পর্যায়ে আছে। একটি মৃত্যুও তাঁর সরকারের কাম্য নয়।

তিনি আরো বলেন, করোনা ভাইরাসে আক্রান্তের তুলনায় বাংলাদেশে মৃত্যুর হার ১ দশমিক ২৬ শতাংশ। যেখানে ভারতে ৩ দশমিক ০৮, পাকিস্তানে ২ দশমিক ০৩, যুক্তরাজ্যে ১৪ দশমিক ০৩ এবং যুক্তরাষ্ট্রে ৫ শতাংশ। ২৮ জুন পর্যন্ত সমগ্র বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা ১ কোটি ১ লাখ ২ হাজার। বাংলাদেশে ১ লাখ ৩৭ হাজার ৭৮৭ জন রোগী। করোনায় আক্রান্ত হয়ে বিশ্বে মৃত্যুবরণ করেছে ৫ লাখ ১ হাজার ৬৪৪ জন। বিশ্বে আক্রান্তের তুলনায় বাংলাদেশে মৃত্যুর হার ৫ দশমিক ০১ শতাংশ। বাংলাদেশে মৃত্যুবরণ করেছেন ১ হাজার ৭৩৮ জন এবং ৫৫ হাজার ৭২৭ জন সুস্থ হয়ে ঘরে ফিরেছেন।

***পীরগঞ্জ টোয়েন্টিফোরে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।***

শেয়ার করুন:

Subscribe

জনপ্রিয়

এমন আরও
সম্পর্কিত

সওজ প্রকৌশলী ও তার স্ত্রীর অবৈধ সম্পদ ১২ কোটি টাকার

প্রায় সাড়ে ১২ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জন ও...

ফেসবুকে স্ট্যাটাস দিয়ে বেরোবি শিক্ষার্থী তুষারের আত্মহত্যা

রংপুরের সাহেবগঞ্জের তিনমাথার মোড় এলাকার বাসিন্দা এবং বেরোবির শিক্ষার্থী...

বিজ্ঞাপনসহ বিদেশি চ্যানেলগুলোর সম্প্রচার বন্ধ

দেশে সরকারি নির্দেশনা অনুযায়ী বিজ্ঞাপনসহ বিদেশি চ্যানেলগুলোর অনুষ্ঠান প্রচার...

রংপুরে মাদকসেবীর ছুরিকাঘাতে এএসআই নিহত

রংপুরে মাদকসেবীর ছুরিকাঘাতে পুলিশের সহকারী উপপরিদর্শক (এএসআই) পিয়ারুল ইসলাম...