সাহাবুদ্দিন মেডিকেলও করোনার ভুয়া সনদ

তারিখ:

করোনার ভুয়া সনদ প্রদানের অভিযোগে রিজেন্ট ও জেকেজির পর এবার সাহাবুদ্দিন মেডিকেল কলেজ হাসপাতালও বন্ধ করে দিয়েছে র‌্যাব। ঢাকার গুলশানের এই হাসপাতালের বিরুদ্ধে করোনা ভাইরাস পরীক্ষার ভুয়া সনদ দেওয়াসহ বিভিন্ন অনিয়মের প্রমাণ পাওয়ার পর র‌্যাব হাসপাতালটিতে অভিযান চালায় এবং পরে হাসপাতালটি বন্ধ করে দেওয়া হয়।

১৯ জুলাই (রোববার) বিকেলে সাহাবুদ্দিন মেডিকেল কলেজ হাসপাতালে হুট করেই অভিযান চালায় র‌্যাব। হাসপাতালের সহকারী পরিচালক ডা. আবুল হাসনাতকে গ্রেপ্তার করা হয়। অভিযান শেষে রাতে হাসপাতালটি বন্ধ করে দেয়া হয়। র‍্যাব জানায়, তাদের অভিযান রাত ১১টার দিকে শেষ হয়েছে। মামলার জন্য প্রয়োজনীয় তথ্য গুলো গোছানো হচ্ছে। হাসপাতালটিতে যে সব রোগী আছে, তারা অন্যত্র চলে যাওয়ার পর হাসপাতালটি সিলগালা করা হবে।

হাসপাতালটির সহকারী পরিচালক আবুল হাসনাতের সাথে স্টোর কিপার শাহরিজ কবিরকে ধরে র‌্যাব-১ কার্যালয়ে নিয়ে যাওয়া যায়। র‍্যাব জানায়, হাসপাতালটির বিরুদ্ধে ৯ ধরনের অভিযোগ পাওয়া গেছে। র‌্যাব আরো বলে, করোনাভাইরাস পরীক্ষায় সরকার কর্তৃক র‌্যাপিড টেস্টের অনুমোদন না থাকলেও তারা টেস্ট করাচ্ছিল। পরীক্ষা ছাড়াই করোনার ভুয়া সনদ দিয়েছে। এছাড়াও করোনা ভাইরাস নেগেটিভ রোগীকে পজিটিভ রেজাল্ট দেখিয়ে হাসপাতালে ভর্তি করেছে।

আরও পড়তে পারেন: বিদেশ যেতে করোনা সনদ বাধ্যতামূলক, প্রতিষ্ঠানের বাইরে পরীক্ষা নয়

হাসপাতালটির এক বছর আগে লাইসেন্স উত্তীর্ণ হওয়ার পর তা নবায়ন করা হয়নি। হাসপাতালের অস্ত্রোপচার কক্ষে ১০ বছর আগে মেয়াদোত্তীর্ণ সার্জিক্যাল সামগ্রী-ওষুধ পাওয়া গেছে বলে জানায় র‌্যাব।

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম বলেন, তারা অন্য ল্যাব থেকে নমুনা পরীক্ষা করিয়ে তাদের নিজেদের প্যাডে রেজাল্ট ছাপাতেন, যা আইন বহির্ভূত। এছাড়াও রয়েছে আরও অনেক অভিযোগ। এসব অভিযোগের ভিত্তিতে হাসপাতালটি বন্ধ ও সিলগালা করে দেওয়া হচ্ছে।

***পীরগঞ্জ টোয়েন্টিফোরে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।***

শেয়ার করুন:

Subscribe

জনপ্রিয়

এমন আরও
সম্পর্কিত

সওজ প্রকৌশলী ও তার স্ত্রীর অবৈধ সম্পদ ১২ কোটি টাকার

প্রায় সাড়ে ১২ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জন ও...

ফেসবুকে স্ট্যাটাস দিয়ে বেরোবি শিক্ষার্থী তুষারের আত্মহত্যা

রংপুরের সাহেবগঞ্জের তিনমাথার মোড় এলাকার বাসিন্দা এবং বেরোবির শিক্ষার্থী...

বিজ্ঞাপনসহ বিদেশি চ্যানেলগুলোর সম্প্রচার বন্ধ

দেশে সরকারি নির্দেশনা অনুযায়ী বিজ্ঞাপনসহ বিদেশি চ্যানেলগুলোর অনুষ্ঠান প্রচার...

রংপুরে মাদকসেবীর ছুরিকাঘাতে এএসআই নিহত

রংপুরে মাদকসেবীর ছুরিকাঘাতে পুলিশের সহকারী উপপরিদর্শক (এএসআই) পিয়ারুল ইসলাম...