‘এন৯৫’ নকল মাস্ক দেওয়ার মামলায় আ’লীগ নেত্রী গ্রেফতার

দেশের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে ‘এন৯৫’ নকল মাস্ক সরবরাহ করা মামলায় আওয়ামীলীগ নেত্রী শারমিন জাহানকে গ্রেফতার করা হয়েছে। শুক্রবার (২৪জুলাই) রাত সাড়ে ১০টার দিকে ঢাকার শাহবাগ থেকে তাকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

এর আগে ‘এন৯৫’ নকল মাস্ক সরবরাহ করায় শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বাদী হয়ে বৃহস্পতিবার (২৩জুলাই) সন্ধ্যায় শারমিন জাহানের বিরুদ্ধে শাহবাগ থানায় মামলা দায়ের করেন।

আরও পড়ুন: হাইয়া সোফিয়া মসজিদে জুম্মার নামাজ আদায় ৮৬ বছর পর

শারমিন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজে স্নাতকোত্তর করেছেন। তিনি ২০০২ সালে বাংলাদেশ কুয়েত মৈত্রী হল ছাত্রলীগের সভাপতি নির্বাচিত হন। এরপর আওয়ামী লীগের গত কমিটিতে মহিলা ও শিশুবিষয়ক কেন্দ্রীয় উপ কমিটির সহ সম্পাদক ছিলেন। তবে বর্তমান কমিটিতে কোনো পদ না থাকলেও দলের সঙ্গে সক্রিয়ভাবে জড়িত তিনি।

শারমিন জাহান ২০১৬ সালের জুন মাসে স্কলারশিপ নিয়ে চীনের উহানের একটি বিশ্ববিদ্যালয়ে পড়তে যান। গত ২৩ জানুয়ারি থেকে করোনার কারণে উহানে লকডাউন শুরু হলে তিনি দেশে আসেন। তার বিশ্ববিদ্যালয়ের ছুটির মেয়াদ এখনও শেষ হয়নি।

তিনি চীনে থাকা অবস্থায় ২০১৯ সালের মার্চে ‘অপরাজিতা ইন্টারন্যাশনাল’ নামে সরবরাহকারী নিজের ব্যবসা শুরু করেন। শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের করোনা ইউনিটের ‘এন৯৫’ নকল মাস্ক সরবরাহ করে শারমিন জাহানের মালিকানাধীন অপরাজিতা ইন্টারন্যাশনাল প্রতিষ্ঠান।

***পীরগঞ্জ টোয়েন্টিফোরে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।***

Content Protection by DMCA.com

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.