- Advertisement -
বাড়ি বাংলাদেশ মসজিদে এসি বিস্ফোরণ, দগ্ধ ৪০ জনের অবস্থা আশঙ্কাজনক

মসজিদে এসি বিস্ফোরণ, দগ্ধ ৪০ জনের অবস্থা আশঙ্কাজনক

- Advertisement -
বিজ্ঞাপন

নারায়নগঞ্জে ফতুল্লার পশ্চিম তল্লা বাইতুস সালাম জামে মসজিদে এসি বিস্ফোরণ এর ঘটনায় দগ্ধ হয়েছেন অসংখ্য মুসল্লি ০৪ সেপ্টেম্বর শুক্রবার রাত পৌনে ৯টায় এই বিস্ফোরণের ঘটনা ঘটে। জানা যায়, এশার নামাজ শেষে মোনাজাত চলাকালেই একাধিক এসির বিস্ফোরণে আগুন ছড়িয়ে পড়ে মসজিদের ভেতরেরাতে মসজিদটিতে এশার নামাজে অংশ নিয়েছিলেন প্রায় দেড় থেকে দুইশ’ জন মুসল্লি

সূত্রে জানা যায়, রাত পৌনে ৯টায় মসজিদে এসি বিস্ফোরণ হয়। একাধিক এসির বিস্ফোরণে মুহূর্তের মধ্যে মসজিদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়লে অনেকে বের হওয়ার চেষ্টা করলেও দগ্ধ হওয়ার হাত থেকে রেহাই মেলেনি। মোনাজাতে অংশ নেয়া সকলেই এসময় দগ্ধ ছিলেন।

বিজ্ঞাপন

এয়ারকন্ডিশনের গ্যাসের লিকেজ হয়ে এ বিস্ফোরণের ঘটনা ঘটে বলে নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফিন জানিয়েছেন। তিনি আরও জানান, মসজিদের মেঝের নিচ দিয়ে এয়ারকন্ডিশনের পাইপের সংযোগ লিক করে বুদবুদ আকারে গ্যাস বের হচ্ছিল। দরজা জানালা বন্ধ থাকায় কেউ হয়তো ইলেকট্রিক লাইনের কোনো সুইচ চালু করতে গিয়ে বিদ্যুৎ স্পার্ক হয়ে বিস্ফোরণটি ঘটে থাকতে পারে। ফায়ার সার্ভিসের টিম ঘটনাস্থলে কাজ করছে।

আরও পড়ুন: ওয়াহিদা খানমের উপর নৃশংস হামলায় দুই নেতাসহ আটক চার

মসজিদে এসি বিস্ফোরণ এর ঘটনায় মসজিদের ইমাম আবদুল মালেক (৬০) এবং মুয়াজ্জিন দেলোয়ার হোসেন (৫০) সহ আরও ৩৭ জনকে আশঙ্কাজনক অবস্থায় শহরের ভিক্টোরিয়া হাসপাতাল থেকে স্থানান্তর করে ঢাকায় শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে পাঠানো হয়েছে। ইনস্টিটিউটের পরিচালক ডা. সামন্ত লাল সেন জানান, শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে এখন পর্যন্ত আহত সকল মুসল্লিকে ভর্তি করা হ‌য়ে‌ছে । আহতদের সকলেই মারাত্বকভাবে ঝলসে গিয়েছেন। দগ্ধ কেউই শঙ্কামুক্ত নয় এখনো।

মসজিদে এসি বিস্ফোরণ এর কারণ অনুসন্ধানে ফায়ার সার্ভিসের পরিচালক (অপারেশন) লেফটেন্যান্ট কর্নেল জিল্লুর রহমানকে প্রধান করে চার সদস্যের একটি তদন্ত কমিটি করা হয়েছে বলে জানান ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষের কর্মকর্তা কামরুল আহসান।

বিজ্ঞাপন

***পীরগঞ্জ টোয়েন্টিফোরে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।***

Content Protection by DMCA.com
- Advertisement -
- Advertisement -

Stay Connected

16,985ভক্তমত
2,458অনুগামিবৃন্দঅনুসরণ করা
61,453গ্রাহকদেরসাবস্ক্রাইব

Must Read

- Advertisement -

Related News

- Advertisement -
Content Protection by DMCA.com