- বিজ্ঞাপন -
33.9 C
Pirganj
প্রচ্ছদবাংলাদেশটিএসসি’র জিনিয়া পাচারকারী লোপা গ্রেফতার

টিএসসি’র জিনিয়া পাচারকারী লোপা গ্রেফতার

- বিজ্ঞাপন -

ঢাকা বিশ্ববিদ্যালয় এর টিএসসি এলাকা থেকে পাচার হয়ে যাওয়া ছোট্ট শিশু জিনিয়াকে (৯) উদ্ধার করেছে পুলিশ সেই সাথে জিনিয়া পাচারকারী লোপাকেও গ্রেফতার করা হয়। ছোট্ট জিনিয়া টিএসসির সবচেয়ে পরিচিত একটি মুখ এবং পেশায় একজন ফুল বিক্রেতা। গত ২ সেপ্টেম্বর টিএসসি থেকে নিখোঁজ হয় জিনিয়া, জিনিয়ার মা সেনুরা বেগম অনেক জায়গায় খোঁজাখুঁজি করে মেয়েকে না পেয়ে সেদিনই শাহবাগ থানায় গিয়ে একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। টিএসসি এলাকায় অপরিচিত দুই নারীকে ঘিরে সন্দেহের কথা তিনি জিডিতে উল্লেখ করেন। সোমবার ওই জিডি অপহরণ মামলা হিসেবে নথিভুক্ত হয়।

জিনিয়ার মায়ের করা সাধারণ ডায়েরির সূত্রে ছায়া তদন্ত শুরু করে গোয়েন্দা রমনা বিভাগ। গোয়েন্দাদের করা প্রাথমিক তদন্ত ও প্রত্যক্ষদর্শীদের সাক্ষ্য অনুসারে জানা যায় দু’জন অপরিচিত মহিলা জিনিয়াকে ফুসলিয়ে অপহরণ করে নিয়ে যায় ফুচকা খাওয়ানোর পর।

গোয়েন্দাদের তথ্য এবং প্রযুক্তির সহায়তায় নারায়নগঞ্জের ফতুল্লার আমতলা থেকে সোমবার রাত আনুমানিক ১ টায় অভিযান চালিয়ে উদ্ধার করা হয় জিনিয়াকে। তথ্য উপাত্ত থেকে সেসময় টিএসসি’র জিনিয়া পাচারকারী পেশাজীবী নারী ও শিশু পাচারকারী লোপা তালুকদার (৪২) কেও গ্রেফতার করা হয়। গত মঙ্গলবার পুলিশ তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে ৭ দিনের রিম্যান্ড চাইলে শুনানির শেষে হাকিম নিভানা খায়ের জেসী তার ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

মঙ্গলবার দুপুরে ডিবির যুগ্ম কমিশনার মাহবুব আলম এক প্রেস বিফ্রিংয়ে বলেন, ঢাবির টিএসসি চত্বরে ফুল বিক্রি করতো জিনিয়া। লোপা তালুকদার বিভিন্ন প্রলোভন দেখিয়ে ‘অসৎ উদ্দেশ্যে’ জিনিয়াকে অপহরণ করেন।

টিএসসি’র জিনিয়া পাচারকারী লোপা নিজেকে একজন সিনিয়র সাংবাদিক এবং আওয়ামী পেশাজীবী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সাধারণ সম্পাদক হিসেবে পরিচয় দিয়ে নানা অপকর্মে লিপ্ত ছিল বলে নেটিজেন সূত্রে জানা যায়। রিজেন্ট এর শাহেদের মতো প্রশাসনের উচু পদধারী মন্ত্রী ও কর্মকর্তাদের সাথে ছবি তুলে নিজেকে প্রভাবশালী পরিচয় দিয়ে অপকর্ম করে বেড়াতো এই তথাকথিত নেত্রী।

যারা ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী বা টিএসসিতে যাদের আনাগোনা, তাদের সকলের পরিচিত মুখ ছিল এই ছোট্ট জিনিয়া। স্বামী মারা যাওয়ার পর বাঁচার তাগিদে তিন সন্তান সিনথিয়া (৭), জিনিয়া (৯) ও ছেলে পলাশকে (১৭) সাথে নিয়ে টিএসসিতে মাথা গোঁজেন সেনুরা বেগম । জিনিয়া নিখোঁজ হওয়ার পর জিনিয়ার খোঁজে যোগাযোগ মাধ্যমে সরব হয়ে ওঠেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সাংবাদিক এবং ছাত্র নেতারা।

***পীরগঞ্জ টোয়েন্টিফোরে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।***

Content Protection by DMCA.com
- বিজ্ঞাপন -
- বিজ্ঞাপন -

সর্বশেষ

আরো খবর

- বিজ্ঞাপন -
Content Protection by DMCA.com