প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার পদত্যাগ

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার পদত্যাগপত্র গ্রহণ করেছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। বাংলাদেশের ইতিহাসে এটাই প্রথম কোনও প্রধান বিচারপতির পদত্যাগের ঘটনা।

গতকাল শুক্রবার (১০ নভেম্বর) কানাডা যাওয়ার পথে সিঙ্গাপুরে বাংলাদেশের হাইকমিশনে রাষ্ট্রপতি বরাবর পদত্যাগপত্র জমা দেন সুরেন্দ্র কুমার সিনহা। গত ১৩ অক্টোবর ঢাকা থেকে অসেট্রলিয়ার উদ্দেশ্যে রওয়ানা দেন প্রধান বিচারপতি।

অস্ট্রেলিয়াতে বড় মেয়ে সূচনা সিনহার বাসায় উঠেছিলেন। গত সোমবার অস্ট্রেলিয়া থেকে চিকিৎসার জন্য সিঙ্গাপুর যান। সেখান থেকে তিনি কানাডায় তার ছোট মেয়ে আশা সিনহা’র কাছে যাবেন।

আরও পড়তে পারেন: ধর্ম অবমাননার জেরে রংপুরে লঙ্কাকাণ্ড, ২৫ ঘরে আগুন

গত ২ অক্টোবর এক মাস ছুটির কথা জানিয়ে রাষ্ট্রপতি বরাবর চিঠি পাঠান প্রধান বিচারপতি যেটার মেয়াদ ছিল ১ নভেম্বর পর্যন্ত। ছুটিতে থাকা অবস্থায় ১০ নভেম্বর পর্যন্ত বিদেশে থাকার ইচ্ছা থাকার ইচ্ছা পোষণ করে আইন মন্ত্রণালয়ে চিঠি দিয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে বলেন।

পাঠানো ওই চিঠির পরিপ্রেক্ষিতে আইন মন্ত্রণালয় ১২ অক্টোবর প্রজ্ঞাপন জারি করে। ২০১৮ এর ফেব্রুয়ারিতে প্রধান বিচারপতির পদ থেকে সুরেন্দ্র কুমার সিনহার অবসরে যাওয়ার কথা ছিলো।

—বাংলাদেশ সময়: বিকাল ০৩:৩৭, ১১ নভেম্বর, ২০১৭

***পীরগঞ্জ টোয়েন্টিফোরে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।***

আরও পড়ুন...