রসিক নির্বাচন: মেয়র পদে ছয় প্রার্থীর মনোনয়ন বাতিল

তারিখ:

রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনে মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে মেয়র পদে মনোনয়ন জমাদানকারী ছয় স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। যদিও তাদের আপিলের জন্য সময় দেওয়া হয়েছে তিন দিন।

এ ছাড়াও কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর পদে ১২ প্রার্থীরও মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। গতকাল রবিবার (২৬ নভেম্বর) রংপুর আঞ্চলিক নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার সুভাষ চন্দ্র সরকার তার কার্যালয়ে এ ঘোষণা দেন। এখন বৈধ মেয়র প্রার্থী রয়েছেন সাতজন, এর মধ্যে সাধারণ কাউন্সিলর প্রার্থী ২১৮ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর ৬৩।

মেয়র পদে যাদের মনোনয়ন বাতিল করা হয়েছে তারা হলেন- নারী মেয়র প্রার্থী সুইটি আঞ্জুম, স্বতন্ত্র মেয়র প্রার্থী গোলাম মোহাম্মদ আব্দুল মজিদ বীর প্রতীক, শাকিল রায়হান, মেহেদী হাসান বনি, রংপুর পৌরসভার সাবেক মেয়র আব্দুর রউফ মানিক ও বিএনপির বিদ্রোহী প্রার্থী নাজমুল আলম নাজু।

বাতিল হওয়া প্রসঙ্গে রিটার্নিং অফিসার বলেন, স্বতন্ত্র প্রার্থীদের ক্ষেত্রে মনোনয়নপত্রের সঙ্গে ৩০০ ভোটারের যে সমর্থন তালিকা জমা দেওয়া হয়েছে তা যাচাই-বাছাইয়ের সময় ছয় প্রার্থীর তালিকায় অনেক ভুয়া ভোটারের নাম পাওয়া যায়। সে কারণে তাদের মনোনয়ন বাতিল করা হয়।

আরও পড়তে পারেন: বহুল প্রতীক্ষিত পিলখানা হত্যা মামলার আপিলের রায় আজ

অপরদিকে মেয়র পদে সাত জন বৈধ প্রার্থীর নাম ঘোষণা করা হয়েছে তারা হলেন- আওয়ামী লীগ মনোনিত মেয়র প্রার্থী সরফ উদ্দিন আহাম্মেদ ঝন্টু, বিএনপি প্রার্থী কাওছার জামান বাবলা, জাতীয় পার্টির বিদ্রোহী প্রার্থী জাপা চেয়ারম্যান এরশাদের ভাতিজা আসিফ শাহারিয়ার, জাতীয় পার্টির প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফা, বাসদের আব্দুল কুদ্দুস, এলডিপির প্রার্থী সেলিম আখতার, ইসলামী শাসন তন্ত্র আন্দোলনের প্রার্থী এটিএম গোলাম মোস্তফা। এ ছাড়াও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৬৩ জন ও সাধারণ কাউন্সিলর পদে ২১৮ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

প্রার্থীদের মধ্যে চলতি বছরের ৩ ডিসেম্বর প্রার্থিতা প্রত্যাহার এবং ৪ ডিসেম্বর প্রতীক বরাদ্দ করা হবে। আগামী ২১ ডিসেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

***পীরগঞ্জ টোয়েন্টিফোরে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।***

শেয়ার করুন:

Subscribe

জনপ্রিয়

এমন আরও
সম্পর্কিত

সওজ প্রকৌশলী ও তার স্ত্রীর অবৈধ সম্পদ ১২ কোটি টাকার

প্রায় সাড়ে ১২ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জন ও...

ফেসবুকে স্ট্যাটাস দিয়ে বেরোবি শিক্ষার্থী তুষারের আত্মহত্যা

রংপুরের সাহেবগঞ্জের তিনমাথার মোড় এলাকার বাসিন্দা এবং বেরোবির শিক্ষার্থী...

বিজ্ঞাপনসহ বিদেশি চ্যানেলগুলোর সম্প্রচার বন্ধ

দেশে সরকারি নির্দেশনা অনুযায়ী বিজ্ঞাপনসহ বিদেশি চ্যানেলগুলোর অনুষ্ঠান প্রচার...

রংপুরে মাদকসেবীর ছুরিকাঘাতে এএসআই নিহত

রংপুরে মাদকসেবীর ছুরিকাঘাতে পুলিশের সহকারী উপপরিদর্শক (এএসআই) পিয়ারুল ইসলাম...