ঈদে মিলাদুন্নবী আজ

আজ শনিবার (২ ডিসেম্বর) মুসলমানদের পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.), মহানবী হজরত মুহাম্মদ (সা.)-এর জন্ম ও ওফাত দিবস। ইসলাম ধর্মমতে, সর্বকালের সর্বশ্রেষ্ঠ মহামানব হজরত মুহাম্মদ (সা.)।

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হসিনা, রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ ও বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া পৃথক পৃথক বাণী প্রদান করেছেন।

যথাযথ মর্যাদায় পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) পালনের জন্য বিভিন্ন রাজনৈতিক দল, সরকার ও সংগঠন বিভিন্ন রকম কর্মসূচি নিয়েছে। এর মধ্যে আছে সারাদেশে মহানবী (সা.)-এর ওপর আলোচনা, মিলাদ ও দোয়া মাহফিল। বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতার বিশেষ অনুষ্ঠানমালা প্রচার করবে। এ দিনটি উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে বিভিন্নরকম অনুষ্ঠানমালা শুরু হয়েছে।

দেশের সব কারাগার, হাসপাতাল, বৃদ্ধ নিবাস, সরকারি শিশু সদন, মাদকাসক্তি নিরাময় কেন্দ্রে উন্নতমানের খাবার পরিবেশনের ব্যবস্থা করা হয়েছে।

আরও পড়তে পারেন: মেয়র আনিসুল হক লন্ডনে মারা গেছেন

***পীরগঞ্জ টোয়েন্টিফোরে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।***

আরও পড়ুন...