জেএসসি-জেডিসি-পিইসি’র ফল প্রকাশ আজ

আজ জেএসসি-জেডিসি-পিইসি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে। এদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকাল ১০টায় আনুষ্ঠানিকভাবে ফলাফল প্রকাশ করবেন। দুপুর দু’টায় মন্ত্রণালয়ের সভাকক্ষে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এক সংবাদ সম্মেলনে বক্তব্য রাখবেন। শিক্ষা মন্ত্রণালয় থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

অপরদিকে একইদিন দুপুরে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আনুষ্ঠানিকভাবে পিইসি’র (প্রাইমারি এডুকেশন কমপ্লিশন এক্সামিনেশন) ফলাফল প্রকাশ করবেন প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোহাম্মদ মোস্তাফিজুর রহমান। সে সঙ্গে ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার ফলাফলও প্রকাশ করা হবে।

জানা গেছে, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ সকালে শিক্ষাবোর্ডগুলোর চেয়ারম্যান এবং শিক্ষা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে নিয়ে ফলাফলের কপি প্রধানমন্ত্রীর হাতে হস্তান্তর করবেন। এরপরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের কয়েকটি স্কুলের শিক্ষক ও শিক্ষার্থীদের সঙ্গে ভিডিও কনফারেন্স করতে পারেন।

এদিন জেএসসি-জেডিসি-পিইসি পরীক্ষার ফল প্রকাশের পাশাপাশি প্রধানমন্ত্রী ২০১৮ সালের বিনামূল্যের পাঠ্যবই বিতরণ কার্যক্রমেরও উদ্বোধন করবেন।

এ বছর প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় অংশ নেয় ৩১ লাখ শিক্ষার্থী। অপরদিকে জেএসসি ও জেডিসি পরীক্ষায় মোট ২৪ লাখ ৬৮ হাজার ৮শ’ ২০ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে।

জেএসসি-জেডিসি পরীক্ষার ফলাফল পাওয়া যাবে www.educationboard.gov.bd সাইট থেকে।  প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার ফলাফল পাওয়া যাবে এই সাইট থেকে PEC result। শুধুমাত্র দিনাজপুর বোর্ডের রেজাল্ট দেখতে ভিজিট করুন দিনাজপুর বোর্ড

আরও পড়তে পারেন: ভার্চুয়াল মুদ্রা বিটকয়েনে লেনদেন না করার নির্দেশনা

***পীরগঞ্জ টোয়েন্টিফোরে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।***

Content Protection by DMCA.com

আপনার জন্য আরো কিছু খবর...