মেয়র আনিসুল হক লন্ডনে মারা গেছেন

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাত ১০টা ২৩ মিনিটে লন্ডনের ওয়েলিংটন হাসপাতালে মৃত্যুবরণ করেছেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৫ বছর। মৃত্যুর সময় তাঁর সন্তানরা ও স্ত্রী রুবানা হক পাশে ছিলেন।

লন্ডনে জুলাই মাসে বেড়াতে আসার পর মস্তিষ্কের প্রদাহজনিত এক রোগে আক্রান্ত হলে চিকিৎসার জন্য গত ১৩ আগস্ট লন্ডনের একটি হাসপাতালে তাঁকে ভর্তি করা হয়। প্রায় চার মাস লন্ডনের ওই হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

আনিসুল হক আওয়ামীলীগের মনোনয়নে ২০১৫ সালের নির্বাচনে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র নির্বাচিত হন। আশি থেকে নব্বইয়ের দশকে বাংলাদেশ টেলিভিশনের ‘আনন্দমেলা’ ও ‘অন্তরালে’ অনুষ্ঠানের উপস্থাপক হিসাবে ব্যাপক পরিচিতি লাভ করেন। পেশায় ছিলেন পোশাক ব্যবসায়ী। তিনি ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন শিল্প ও বণিক সমিতি ফেডারেশনের (এফবিসিসিআই) সভাপতিও ছিলেন।

স্থানীয় সময় আজ শুক্রবার (১লা ডিসেম্বর) জুমার নামাজের পর লন্ডনের সেন্ট্রাল মস্কে (রিজেন্ট পার্ক মসজিদ নামে পরিচিত) তাঁর প্রথম জানাজা অনুষ্ঠিত হয়েছে। ঢাকা উত্তর সিটি করপোরেশন জানিয়েছে, আনিসুল হকের মরদেহ বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে শনিবার সকালে ঢাকায় পৌঁছবে। ওই দিনই আর্মি স্টেডিয়ামে বাদ আসর জানাজা শেষে তাঁকে বনানী কবরস্থানে দাফন করা হবে।

আরও পড়তে পারেন: মৃত্যুর ৮ বছর পরেও বয়ষ্ক ভাতার টাকা উত্তোলন অব্যাহত

***পীরগঞ্জ টোয়েন্টিফোরে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।***

আরও পড়ুন...