বেরোবিতে ছাত্রলীগ নেতাদের বিরুদ্ধে দুই শিক্ষিকাকে উত্ত্যক্তের অভিযোগ

তারিখ:

প্রকাশ্যে রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষিকাকে উত্ত্যক্ত করার অভিযোগ উঠেছে। এ ঘটনায় ওই দুই শিক্ষিকা বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে উত্ত্যক্তকারীদের শাস্তির দাবি জানিয়ে লিখিত অভিযোগ করেছেন।

বিশ্ববিদ্যালয় প্রশাসনকে দেওয়া লিখিত অভিযোগে বলা হয়, বৃহস্পতিবার (২৪ নভেম্বর) বিকালে উইমেন অ্যান্ড জেন্ডার স্টাডিজ বিভাগের একজন প্রভাষক এবং ইংরেজি বিভাগের আরেকজন প্রভাষক একত্রে রিকশায় করে ক্যাফেটরিয়ার সামনে দিয়ে ছাত্রী হলে যাচ্ছিলেন। তারা দুজনই শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের সহকারী প্রভোস্টের দায়িত্ব পালন করছেন। এসময় একদল ছাত্র তাদের পথরোধ করে অশালীন ভাষায় উত্ত্যক্ত করে। শিক্ষক পরিচয় দেওয়ার পরেও ওই ছাত্ররা তাদেরকে কটূক্তি করতে থাকে।

পরে ওই দুই শিক্ষিকা উত্ত্যক্তকারী শিক্ষার্থী হিসেবে পরিসংখ্যান বিভাগের দুই ছাত্র  এবং রসায়ন বিভাগের এক ছাত্র- এই তিন শিক্ষার্থীর নাম উল্লেখ করে অভিযোগ করেন। উত্ত্যক্তের সময় তারা নিজেদের ছাত্রলীগ করে বলে পরিচয়ও দেন।

উল্লেখ্য, উত্ত্যক্তকারীদের একজন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের উপ-ক্রীড়া সম্পাদক এর আগে ২০১৫ সালে বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ৬ষ্ঠ ব্যাচের এক শিক্ষার্থীকে যৌন হয়রানি করা  মামলার আসামি। গত ২০১৫ সালের ২৫ আগস্ট ওই শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের ছয় জন নেতাকর্মীর বিরুদ্ধে রংপুর কোতোয়ালি থানায় একটি মামলা করেন। সেই মামলায় ছাত্রলীগের উপ-ক্রীড়া সম্পাদককে  তিন নম্বর আসামি হিসেবে উল্লেখ করা হয়েছিল। বর্তমানে সেই শিক্ষার্থী নিরাপত্তাজনিত কারণে লেখাপড়া বাদ দিয়ে ক্যাম্পাস ছেড়ে চলে গেছেন।

এ ব্যাপারে রোকেয়া বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোস্তফা মাহমুদ হাসান জানান, ‘বিষয়টি তিনি শুনেছেন। কেউ যদি ব্যক্তিগতভাবে এসব ঘটনা ঘটায় তার দায় ছাত্রলীগ নেবে না।’

তথ্যসূত্র: বাংলা ট্রিবিউন

***পীরগঞ্জ টোয়েন্টিফোরে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।***

শেয়ার করুন:

Subscribe

জনপ্রিয়

এমন আরও
সম্পর্কিত

সওজ প্রকৌশলী ও তার স্ত্রীর অবৈধ সম্পদ ১২ কোটি টাকার

প্রায় সাড়ে ১২ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জন ও...

ফেসবুকে স্ট্যাটাস দিয়ে বেরোবি শিক্ষার্থী তুষারের আত্মহত্যা

রংপুরের সাহেবগঞ্জের তিনমাথার মোড় এলাকার বাসিন্দা এবং বেরোবির শিক্ষার্থী...

বিজ্ঞাপনসহ বিদেশি চ্যানেলগুলোর সম্প্রচার বন্ধ

দেশে সরকারি নির্দেশনা অনুযায়ী বিজ্ঞাপনসহ বিদেশি চ্যানেলগুলোর অনুষ্ঠান প্রচার...

রংপুরে মাদকসেবীর ছুরিকাঘাতে এএসআই নিহত

রংপুরে মাদকসেবীর ছুরিকাঘাতে পুলিশের সহকারী উপপরিদর্শক (এএসআই) পিয়ারুল ইসলাম...