ব্যাংকে নিয়োগ পরীক্ষা নিয়ে জরুরি সভা আগামী মঙ্গলবার

তারিখ:

ব্যাংকে নিয়োগ পরীক্ষা নিয়ে জরুরি সভার ডাকা হয়েছে আগামীকাল মঙ্গলবার। রাষ্ট্র মালিকানাধীন ব্যাংক ও আর্থিক খাতের প্রতিষ্ঠানগুলোর সমন্বিত নিয়োগ পরীক্ষা নিয়ে তৈরি হওয়া সমস্যার সমাধানের জন্য জরুরি সভা ডেকেছে কেন্দ্রীয় ব্যাংক। বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবিরের সভাপতিত্বে আগামীকাল ১৬ জানুয়ারি মঙ্গলবার বেলা ১১টার সময় বাংলাদেশ ব্যাংকে এ সভা ডাকা হয়েছে। উক্ত সভাতে আর্থিক প্রতিষ্ঠানগুলোতে নিয়োগের দায়িত্বরত ব্যাংকার্স সিলেকশন কমিটি, সরকারি মালিকানাধীন ব্যাংক এবং ১৪টি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলোর নির্বাহীদের উপস্থিত থাকতে জানানো হয়েছে।

ব্যাংকার্স সিলেকশন কমিটির সদস্য সচিব মোশাররফ হোসেন খান বলেন – নিয়োগ পরীক্ষার ভাগ্য কি হবে তা নিয়ে আগামীকাল (মঙ্গলবার) সিদ্ধান্ত নেওয়া হবে। আমি এখনই এই বিষয়ে কোনো মন্তব্য করতে চাই না। সভা শেষ হলে আগামীকাল সব জানা যাবে। সভায় ব্যাংকে নিয়োগ পরীক্ষা সমস্যা নিয়ে ভালো কিছু সিদ্ধান্ত নেওয়া হবে আশা করছি।

গত ১২ জানুয়ারি শুক্রবার ব্যাংক সিলেকশন কমিটির অধীনে ৮টি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের অনুষ্ঠিত নিয়োগ পরীক্ষায় অব্যবস্থাপনাসহ পরীক্ষায় প্রশ্নফাঁস অভিযোগ ওঠে। অনেকেই প্রশ্নপত্র পায়নি, বসার জায়গা পায়নি, চাকরি প্রার্থীরা রাস্তায় ভাঙচুর করে সড়ক অবরোধ করে রাখে। ফলে চাকরি প্রার্থীরা গতকাল রোববার পরীক্ষা বাতিল করতে বলে বিক্ষোভ করে। তাঁরা ৯ দফা দাবি করে। তাদের এই ৯ দফা দাবি যদি মানা না হয় তবে তারা আদালতে যাবে।

গত ১২ জানুয়ারি শুক্রবার সারা দেশে ৬১টি কেন্দ্রে পরীক্ষা ব্যাংকে নিয়োগ পরীক্ষা হয়েছে। হাইকোর্ট নির্দেশ অনুসারে রূপালী, সোনালী ও জনতা ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তির ভিত্তিতে নিয়োগ পরীক্ষাসহ পরবর্তী সকল ধরণের কার্যক্রম বন্ধ রাখতে বলা হয়। কিন্তু গত বৃহস্পতিবার চেম্বার বিচারপতি সেই আদেশ স্থগিত করেন, ফলে ওই ৩ ব্যাংকসহ আট ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষায় প্রশ্নফাঁস, নানারকম অব্যবস্থাপনা সৃষ্টি হয়।

গত বছরের আগস্ট মাসে রাষ্ট্রায়ত্ত ৮ ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে সিনিয়র অফিসার পদে সমন্বিতভাবে ১ হাজার ৬৬৩টি ফলে নিয়োগ বিজ্ঞপ্তি দেওয়া হয়েছিলো। ব্যাংকে নিয়োগ পরীক্ষা নিয়ে এসব সমালোচনার সমাধানের জন্য আগামীকাল এই জরুরি সভা ডেকেছে ব্যাংক সিলেকশন কমিটি (বিএসসি)।

আরও পড়তে পারেন : ব্যাংক কেলেঙ্কারির বছর হিসেবে চিহ্নিত হয়ে থাকবে ২০১৭ সাল : সিপিডি

***পীরগঞ্জ টোয়েন্টিফোরে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।***

শেয়ার করুন:

Subscribe

জনপ্রিয়

এমন আরও
সম্পর্কিত

2021 ZHEJIANG EXPORT ONLINE FAIR (Bangladesh-AUTO PARTS PRODUCTS) Opening!

Hosted by the Zhejiang Department of Commerce and undertaken...

Zhejiang Online Export Trade Fair

ZHEJIANG PROVINCE, CHINA EXPORT ONLINE FAIR –Zhejiang Online Export...

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশ ব্যাংকের উপদেষ্টা কাজেমীর মৃত্যু

বাংলাদেশ ব্যাংকের উপদেষ্টা (চেঞ্জ ম্যানেজমেন্ট) আল্লাহ মালিক কাজেমী করোনা...

সোনার দাম বেড়েছে ! ২২ ক্যারেট সোনা ৬৯ হাজার ৮৬৭ টাকা !

এবার একলাফে সোনার দাম ৫ হাজার ৮২৫ টাকা বেড়ে...