আজ এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ

তারিখ:

আজ শনিবার দুপুর দুইটায় প্রকাশিত হচ্ছে এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল। এর আগে প্রত্যেক কেন্দ্র প্রধানরা জেলা প্রশাসকের কাছ থেকে দুপুর ১২টায় নিজ নিজ কেন্দ্রের ফলাফল সংগ্রহ করবে।

গত ৯ ফেব্রুয়ারি থেকে দিনাজপুর শিক্ষাবোর্ডসহ সারাদেশে একযোগে শুরু হওয়া এই পরীক্ষা শেষ হয়েছিল ২২ মার্চ। তত্ত্বীয় পরীক্ষা শেষ হওয়ার ৬০ দিনের মধ্যে প্রকাশিত হচ্ছে ফলাফল। সব বিদ্যালয়কে দুপুর দুইটায় ফলাফল প্রকাশের জন্য নির্দেশনা দেওয়া হয়েছে, সেই হিসেবে সকল পরীক্ষার্থী ফলাফল পাবে দুপুর দুইটার পর। তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ফলাফল দেওয়া হবে সকাল ১০টায়।’

এদিকে জেলা প্রশাসন সূত্রে জানা যায়, জেলা প্রশাসকের কার্যালয় থেকে এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল কেন্দ্র সচিবদের কাছে হস্তান্তর করা হবে দুপুর ১২টায়। কেন্দ্র সচিবদের কাছ থেকে সংশ্লিষ্ট কেন্দ্রের বিদ্যালয়গুলো তাদের প্রতিষ্ঠানের ফলাফল সংগ্রহ করবে। এদিকে পীরগঞ্জ উপজেলার ছয়টি পরীক্ষা কেন্দ্রের মধ্যে পীরগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় ও পীরগঞ্জ কছিমননেসা মাধ্যমিক বালিকা উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্র থেকে মোট ৬৫১+৫৭৪=১২২৫ জন শিক্ষার্থী মাধ্যমিক পরীক্ষায় অংশগ্রহণ করেন।

বিদ্যালয় ছাড়াও শিক্ষামন্ত্রণালয়ের ওয়েবসাইট http://www.educationboardresults.gov.bd এ ফলাফল পাওয়া যাবে।

এছাড়া যে কোনো মোবাইলের অপশনে গিয়ে এসএমএসের মাধ্যমে ফলাফল পাওয়া যাবে। মোবাইলের মেসেজ অপশনে গিয়ে সাধারণ বোর্ডের জন্য SSC ও মাদ্রাসা বোর্ডের জন্য Dakhil লিখে স্পেস-বোর্ডের নামের প্রথম তিন অক্ষর-স্পেস-রোল নম্বর-স্পেস- পাশের সন লিখে ১৬২২২ সেন্ড করতে হবে।

***পীরগঞ্জ টোয়েন্টিফোরে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।***

শেয়ার করুন:

Subscribe

জনপ্রিয়

এমন আরও
সম্পর্কিত

নভেম্বরে এসএসসি, ডিসেম্বরে এইচএসসি : শিক্ষামন্ত্রী

নভেম্বরের ২য় সপ্তাহে এসএসসি এবং ডিসেম্বরের ১ম সপ্তাহে এইচএসসি...

এইচএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে না

২০২০ সালের এইচএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে না,...

এইচএসসি পরীক্ষার তারিখ নিয়ে গুজবে বিভ্রান্ত হবেন না

উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমানের পরীক্ষা চলতি বছরের কবে...

এবছর জেএসসি-জেডিসি পরীক্ষা হচ্ছেনা

এবছর (২০২০) জেএসসি-জেডিসি পরীক্ষা পরীক্ষা হবে না। বৃহস্পতিবার (২৭...