পীরগঞ্জ থেকে মাধ্যমিক পরীক্ষায় এবার এ+ পেয়েছে ২৪১ জন

তারিখ:

এবছর মানে ২০১৬ তে পীরগঞ্জ থেকে মাধ্যমিক পরীক্ষায় এ+ পেয়েছে ২৪১ জন!

এবারে রংপুরের পীরগঞ্জ থেকে মাধ্যমিক পরীক্ষায় ৭২টা শিক্ষা প্রতিষ্ঠান থেকে মানবিক, বিজ্ঞান ও ব্যবসায় শিক্ষা শাখায় মোট ০৩ হাজার ১১৩ জন শিক্ষার্থী অংশ নিয়েছিল। এরমধ্যে পাশ করেছে ০২ হাজার ৮৮৭ জন।

দিনাজপুর বোর্ড থেকে জিপিএ ফাইভ পেয়েছে ৮,৮৯৯ জন এর মধ্যে পীরগঞ্জ থেকে মাধ্যমিক পরীক্ষায় এ+ পেয়েছে ২৪১ জন। সবচেয়ে বেশি এ+ পেয়েছে বিজ্ঞান বিভাগ থেকে।

শতভাগ পাস এমন শিক্ষা প্রতিষ্ঠানের সংখ্যা ১৮ টি। প্রতিষ্ঠানগুলো হচ্ছে পীরগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়, ঘোলা মতিউর রহমান বালিকা উচ্চ বিদ্যালয়, খেদমতপুর উচ্চ বিদ্যালয়, লালদিঘী উচ্চ বিদ্যালয়, চেতনাপাড়া উচ্চ বিদ্যালয়, আব্দুল্ল্যাপুর কালসারডারা বাজার বালিকা উচ্চ বিদ্যালয়, মাদারগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়, হলদিবাড়ি মডেল হাই স্কুল, জামদানি উচ্চ বিদ্যালয়, চতরা বালিকা উচ্চ বিদ্যালয়, কে.জে ইসলাম গার্লস স্কুল এন্ড কলেজ, ভেন্ডাবাড়ি বালিকা উচ্চ বিদ্যালয়, লালদিঘীমেলা আর্দশ উচ্চ বিদ্যালয়, দশমৌজা উচ্চ বিদ্যালয়, মথুরাপুর উচ্চ বিদ্যালয়, গুর্জিপাড়া বালিকা উচ্চ বিদ্যালয়, কাসিমপুর উচ্চ বিদ্যালয় এবং আব্দুল্লাপুর জান মাহমুদ উচ্চ বিদ্যালয়।

এবার পীরগঞ্জ থেকে মাধ্যমিক পরীক্ষায় এ+ এর সংখ্যা সবচেয়ে বেশি মাদারগঞ্জ উচ্চ বিদ্যালয়ের। তাদের বিদ্যালয়ে বিজ্ঞান বিভাগ থেকে ৩৫ জন এবং মানবিক বিভাগ থেকে ২ জন, মোট ৩৭ জন এ+ পেয়েছে। এ+ এর দিক থেকে এরপরের অবস্থানে আছে পীরগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়, এই প্রতিষ্ঠানে বিজ্ঞান বিভাগ থেকে এ+ পেয়েছে ৩৫ জন। এরপরের অবস্থানে পীরগঞ্জ কছিমননেসা বালিকা উচ্চ বিদ্যালয়। বিদ্যালয়টিতে বিজ্ঞান বিভাগ থেকে এ+ পেয়েছে ২৭ জন এবং মানবিক বিভাগ থেকে ১ জন, মোট ২৮ জন। পীরগঞ্জ আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগ থেকে ১৭ জন।

পাশের হারে এবার ছেলেদের চেয়ে মেয়েরা এগিয়ে। পীরগঞ্জ থেকে মাধ্যমিক পরীক্ষায় এবার বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা বেশি পাস করেছে। বিজ্ঞান বিভাগের পর পাসের দিকে এগিয়ে মানবিক বিভাগ তারপর বাণিজ্য বিভাগ।

অন্যদিকে মাদ্রাসা বোর্ডে পীরগঞ্জ থেকে দাখিল পরীক্ষায় ৯৭৯ জন পরীক্ষার্থী অংশ নেয়। এর মধ্যে কৃতকার্য হয়েছে ৮৯১ জন এবং অকৃতকার্য হয়েছে ৮৮ জন। শতভাগ পাস এমন মাদ্রাসার সংখ্যা ১৯টি। এ+ পেয়েছে মোট ১৮ জন। এ+ এর দিক দিয়ে এগিয়ে জাফরপাড়া দারুল উলুম কামিল মাদ্রাসা, এই প্রতিষ্ঠানে এ+ এর সংখ্যা ৯টি।

শতভাগ পাস করা মাদ্রাসাগুলো মাদারগঞ্জ ইসলামিয়া ফাজিল মাদ্রাসা, ঝাড়বিশলা হায়াতুল উলুম আলিম মাদ্রাসা, জাফরপাড়া দারুল উলুম কামিল মাদ্রাসা, হরিপুর আলিম মাদ্রাসা, পীরেরহাট রাহমায়িনা এস.ই ফাজিল মাদ্রাসা, হোসেনপুর মদিনাতুল উলুম দাখিল মাদ্রাসা, বুটেরহাট রাহমানিয়া দারুল উলুম দাখিল মাদ্রাসা, টুকুরিয়া জামালিয়া দাখিল মাদ্রাসা, সাহাপুর দাখিল মাদ্রাসা, পীরগঞ্জ ফাজিল মাদ্রাসা, অনন্তরামপুর দাখিল মাদ্রাসা, আরাজিগঙ্গারামপুর বালিকা দাখিল মাদ্রাসা, মদনখালী কোচারপাড়া বালিকা দাখিল মাদ্রাসা, পাটগ্রাম মাজার শরীফ দাখিল মাদ্রাসা, জুনিদপুর নায়েবিয়া দাখিল মাদ্রাসা, ছোট উজিরপুর বালিকা দাখিল মাদ্রাসা, হাজীপুর বালিকা দাখিল মাদ্রাসা, গন্ধর্বপুর বালিকা দাখিল মাদ্রাসা, পালগ্রাম দারুল ইহসান দাখিল মাদ্রাসা।

১১ তারিখ বুধবার সকাল ১০টার পর গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফলের অনুলিপি হস্তান্তর করেছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। ডিজিটাল পদ্ধতিতে ফলাফল প্রকাশের আনুষ্ঠানিকতা সেরে প্রধানমন্ত্রী বলেন, “এখন থেকে প্রত্যেক প্রতিষ্ঠানে ফলাফল পৌঁছে যাবে। অনলাইন এসএমএসেও পাওয়া যাবে ফলাফল। রেজাল্টের জন্য শিক্ষার্থীদের আর দৌড়-ঝাঁপ করতে হবে না।”

***পীরগঞ্জ টোয়েন্টিফোরে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।***

শেয়ার করুন:

Subscribe

জনপ্রিয়

এমন আরও
সম্পর্কিত

পীরগঞ্জ উচ্চ বিদ্যালয়ের ছাত্র পুলিশের অতিরিক্ত ডিআইজি

পীরগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী শাহজাদা মো. আসাদুজ্জামান...

প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তির প্রতিবাদে বিক্ষোভ

বাংলাদেশ আওয়ামীলীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে জাতীয়তাবাদী ছাত্রদলের...

১স্টার স্বীকৃতি পেল পীরগঞ্জ ফুটবল একাডেমি

ফিফা এএফসি ও বাফুফে কর্তৃক নিবন্ধিত একাডেমিতে ১স্টার স্বীকৃতি...

ড.এম এ ওয়াজেদ মিয়ার ১৩তম মৃত্যুবার্ষিকীতে পীরগঞ্জ ছাত্রলীগের শ্রদ্ধাঞ্জলি

খ্যাতনামা পরমাণু বিজ্ঞানী, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর...