কল সেন্টার চালু করছে স্বাস্থ্য অধিদপ্তর

তারিখ:

প্রতিবছর সারাদেশের শুধু সরকারি হাসপাতালগুলোতে বহিঃবিভাগেই চিকিৎসা নেন প্রায় পনেরো কোটি রোগী। কোনো রোগ হলেই প্রয়োজন হয় হাসপাতাল অথবা চিকিৎসকের পরামর্শ। মধ্যবিত্ত ও দরিদ্র রোগীদের সরকারি হাসপাতালই ভরসা। তাই সব সময়ই সরকারি হাসপাতালগুলোতে থাকে ভীড়।

তবে, সমস্য হলো এই হাসপাতালে গিয়ে সেবা নিতে অপেক্ষা করতে হয় ঘন্টার পর ঘন্টা। মোবাইল ফোনের মাধ্যমে রোগীদের স্বাস্থ্য সেবা দিতে কল সেন্টার চালুর সিদ্ধান্ত নিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। এই সেবার মাধ্যমে একজন রোগী তার রোগ সম্পর্কে ফোনের মাধ্যমে আলোচনা করতে পারবেন।

স্বাস্থ্য অধিদপ্তর বলছে আগামী তিন মাসের মধ্যে এই সুবিধা রোগীরা পাবেন। স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক আবুল কালাম আজাদ জানান, কয়েকটি মোবাইল ফোন কোম্পানি এই ধরনের স্বাস্থ্য সেবা দিচ্ছে। তবে, তাদের চাইতে কম খরচে রোগীদের চিকিৎসা সেবা দেওয়ার লক্ষ্যে সরকারি কল সেন্টার স্থাপনের কাজ চলছে।

এছাড়া কোনো হাসপাতালের চিকিৎসা সম্পর্কে কোনো রোগীর অভিযোগ থাকলে তা-ও ফোনের মাধ্যমে সরাসরি জানানো যাবে। একটি দাতা সংস্থার আর্থিক সহযোগিতায় প্রকল্পটি বাস্তবায়ন করা হবে বলে জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক।

***পীরগঞ্জ টোয়েন্টিফোরে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।***

শেয়ার করুন:

Subscribe

জনপ্রিয়

এমন আরও
সম্পর্কিত

নতুন ডিজি পেল স্বাস্থ্য অধিদপ্তর

স্বাস্থ্য অধিদপ্তর এর নতুন মহাপরিচালক (ডিজি) হিসেবে নিয়োগ পেয়েছেন...

অক্সফোর্ডের করোনা (কোভিড-১৯) ভ্যাকসিন সফলভাবে মানবদেহে কার্যকরী

যুক্তরাজ্যের অক্সফোর্ড ইউনিভার্সিটির গবেষকদের উদ্ভাবিত করোনা (কোভিড-১৯) ভ্যাকসিন পরীক্ষামূলক...

সাহাবুদ্দিন মেডিকেলও করোনার ভুয়া সনদ

করোনার ভুয়া সনদ প্রদানের অভিযোগে রিজেন্ট ও জেকেজির পর...

গত ২৪ ঘন্টায় রেকর্ড সংখ্যক মৃত্যু, শনাক্ত ৩৬৮২

দেশে সোমবার (২৯ জুন) থেকে মঙ্গলবার (৩০ জুন) পর্যন্ত...