নতুন ও বিপজ্জনক পর্যায়ে করোনা মহামারি

করোনাভাইরাস বর্তমানে নতুন ও বিপজ্জনক পর্যায়ে আছে জানালেন ডব্লিউএইচও’র প্রধান তেত্রোস আধানম গাব্রিয়েসাস। বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)-এর হিসাবে, বৃহস্পতিবার সারা পৃথিবীতে নতুন করে রেকর্ড সংখ্যক দেড় লাখ মানুষের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। ডব্লিউএইচও মহাপরিচালক শুক্রবার জেনেভার কার্যালয় থেকে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এমন তথ্য জানান।

গত একদিনে যে দেড় লাখ মানুষ শনাক্ত হয়েছে তাদের মধ্যে প্রায় অর্ধেকই হলো আমেরিকা অঞ্চলের এবং আমেরিকা ছাড়াও সর্বোচ্চ সংক্রমণের তালিকায় রয়েছে দক্ষিণ এশিয়া ও মধ্যপ্রাচ্য।

ডব্লিউএইচও মহাপরিচালক জানান, ভাইরাসটি এখনও দ্রুত বিস্তার ঘটিয়ে চলেছে। পুরো দুনিয়া এখন একটি নতুন এবং বিপজ্জনক পর্যায়ে প্রবেশ করেছে।

তেদ্রোস আধানম বলেন, ‘অনেক মানুষ ঘরে থাকতে থাকতে বিরক্ত হয়ে গেছেন। অনেক দেশ এ কারণেই তাদের স্বাভাবিক কার্যক্রমে ফিরে যেতে চাইছে কিন্তু ভাইরাসটি এখনো দ্রুত বিস্তার ছড়াচ্ছে এবং মাস্ক পরিধান, সামাজিক দূরত্ব ও হাত ধোঁয়ার বিষয়গুলো এখনো খুবই জরুরি।’

***পীরগঞ্জ টোয়েন্টিফোরে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।***

Content Protection by DMCA.com