হোয়াটসঅ্যাপে সেন্ড করা মেসেজ ডিলেট করবেন যেভাবে

তারিখ:

হোয়াটসঅ্যাপে সেন্ড করা মেসেজ ডিলেট করবেন কিভাবে? ভুল করে আপনি কাউকে মেসেজ পাঠিয়ে ফেলেছেন এখন উপায়? চিন্তার কিছু নাই! আপনার জন্য সুখবর! এখন থেকে হোয়াটসঅ্যাপে সেন্ড করা মেসেজ চাইলে ডিলিট করতে পারবেন।

অনেকেই আছেন যারা মেসেজ পাঠানোর পর ভাষা বা বানান পরিবর্তনের উপায় খোঁজেন। তাদের জন্যই নতুন এই ফিচার যোগ করেছে হোয়াটসঅ্যাপ। এই ফিচার চালু হওয়ার ফলে ব্যবহারকারীরা কাউকে ভুলবশত কোনও বার্তা পাঠিয়ে ফেললে, বা ভুল মেসেজ লিখে ফেললে, সেটা ডিলিট করতে পারবেন। নতুন এই ফিচারটির নাম রাখা হয়েছে ‘ডিলিট ফর এভরিওয়ান’।

এই ফিচারটিতে আপনি অডিও, ভিডিও, ছবি, গিফ (GIFs) কিংবা টেক্সট যেকোন মেসেজের ক্ষেত্রে ব্যবহার করতে পারবেন। এই ফিচারটি ব্যবহার করতে চাইলে আপনাকে চ্যাট বক্সের মেসেজটি চেপে ধরে রাখতে হবে। চেপে রাখলে এতে ডিলিট অথবা ক্যানসেলের পাশাপাশি নতুন একটি অপশন চলে আসবে। অপশনটির নাম ‘ডিলিট ফর এভরিওয়ান’। যা চ্যাটে থাকা অন্য ব্যবহারকারীর চ্যাট বক্স থেকেও ম্যাসেজ ডিলিট করতে সক্ষম হবে।

আরও পড়তে পারেন: ওষুধের দোকানে অস্ত্রোপচার, প্রাণ গেলো শিশুর

তবে এই ফিচার ব্যবহার করতে হলে আপনাকে মেসেজ পাঠানোর মধ্যে সাত মিনিটের মধ্যে ডিলেট করতে হবে। এই সাত মিনিটের মধ্যে ডিলিট না করতে পারলে মেসেজটি মুছে ফেরার সুযোগ হারিয়ে যাবে। মেসেজটি ডিলেট করার পরে ‘ইউ ডিলিটেড দিস মেসেজ’ বার্তা দেখানো হবে। অন্যরা ডিলিট করা মেসেজটির ব্যাপারে জানতে পারলেও তা পড়তে পারবে না।

মেসেজ ডিলিট করার আগেই কেউ তা দেখে ফেলেছে কিনা তা জানানোর জন্য কোনো প্রকার নোটিফিকেশন দেওয়া হবে না। তবে মেসেজের পাশে দুটি নীল টিক চিহ্ন দেখলে বুঝে ফেলতে হবে মেসেজটি সিন করা হয়েছে।

আরও পড়তে পারেন: পীরগঞ্জে বন্যার পানি নামার পর আমন ক্ষেতে পোকা

তবে এই ফিচারটি যথাযথ ভাবে তখনই কাজ করবে, যখন হোয়াটসঅ্যাপের নতুন ভার্সনটি সেন্ডার এবং রিসিভার দুজনেই ব্যবহার করবে। নতুন আপডেটের মাধ্যমে দ্রুতই ফিচারটি সবার কাছে পৌঁছে যাবে। একইসঙ্গে সবখানে এই ফিচারটির আপডেট পাওয়া যাবে না । তবে সেক্ষেত্রে সব ব্যবহারকারীদেরকে ফিচারটির জন্য আরও বেশ কিছুদিন অপেক্ষা করতে হবে।

***পীরগঞ্জ টোয়েন্টিফোরে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।***

শেয়ার করুন:

Subscribe

জনপ্রিয়

এমন আরও
সম্পর্কিত

কী হয়েছিল ফেইসবুকে? – রাগিব হাসান

অক্টোবর ৪ ২০২১ আমেরিকার কেন্দ্রীয় সময় সকাল ১১টা থেকে...

পীরগঞ্জে শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টার এর ভিত্তিপ্রস্তর স্থাপন

বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি...

সাবহানাজ রশিদ দিয়া হলেন ফেসবুক বাংলাদেশ বিষয়ক কর্মকর্তা

বাংলাদেশ বিষয়ক কর্মকর্তা হিসেবে সাবহানাজ রশিদ দিয়া ফেসবুকে নিয়োগ...

সি-মি-উই-৫ এর পাওয়ার ক্যাবল কাটা পড়ায় ধীরগতির ইন্টারনেট

বাংলাদেশ ২০০৫ সালে প্রথম সাবমেরিন কেবল ‘সি-মি-উই-৪’ এ যুক্ত...