পীরগঞ্জে ওয়াজেদ মিয়ার জন্মবার্ষিকীতে ড. শিরীন শারমিন

তারিখ:

আজ জাতীয় সংসদের মাননীয় স্পিকার ও রংপুরের পীরগঞ্জ আসনের সাংসদ, সিপিএ চেয়ারপার্সন ড. শিরীন শারমিন চৌধুরী সড়ক পথে তাঁর নির্বাচনী আসন পীরগঞ্জে আসেন। বিকাল ৫ টায় বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী ড. এমএ ওয়াজেদ মিয়ার ৭৬ তম জন্মদিন উপলক্ষে তার কবরে পুষ্পমাল্য অর্পণ ও বিশেষ দোয়া মাহফিলে অংশগ্রহণ করেন।

এ সময় সংক্ষিপ্ত বক্তব্যে দেশ বরেণ্য পরমাণু বিজ্ঞানীর জীবনের নানা কথা আলোচনা করেন। পরে পরিবারের লোকদের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। এছাড়াও সকাল থেকে জন্মদিন উপলক্ষে পীরগঞ্জ উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভিসি, কারমাইকেল কলেজের অধ্যক্ষ ও শিক্ষকবৃন্দ জননেত্রী পরিষদ ঢাকা উত্তর, উপজেলা ইউপি চেয়ারম্যান সংগঠন ছাড়াও বিভিন্ন সামাজিক প্রতিষ্ঠান পুষ্পমাল্য অর্পন, আলোচনা সভা ও দোয়া মাহফিলে অংশগ্রহণ করে।

অপর একটি অনুষ্ঠানে স্পিকার শিরীন শারমিন পীরগঞ্জ পৌরসভার পীরগঞ্জ মহাবিদ্যালয়ে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। পীরগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও মেয়র তাজিমুল ইসলাম শামীমের সঞ্চালনায় সভায় সভাপতিত্ব করেন পীরগঞ্জ মহাবিদ্যালয়ের সভাপতি ও সাবেক জেলা স্কুলের প্রধান শিক্ষক ইসমাইল হোসেন, স্বাগত বক্তব্য রাখেন পীরগঞ্জ মহাবিদ্যালয়ের অধ্যক্ষ সাদেকুল ইসলাম।

স্পিকার শিরীন শারমিন বলেন, বর্তমান সরকার শিক্ষা বান্ধব সরকার। বছরের প্রথম দিন বই উৎসব, ছাত্র-ছাত্রীদের উপবৃত্তি প্রদান, কৃতি শিক্ষার্থীদের উৎসাহ সৃষ্টি করতে নানামুখী কর্মকাণ্ড চালিয়ে আসছে। এছাড়াও বর্তমান সরকার স্কুল, কলেজ ও মাদরাসা এমপিও ভূক্তি করণের কাজ হাতে নিয়েছে। প্রতিষ্ঠানের গুণগত মান, শিক্ষার পরিবেশ, অবকাঠামো ও ফলাফলের উপর ভিত্তি করে শিক্ষা প্রতিষ্ঠান এম.পি.ও ভুক্ত করা হবে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন মহিলা সাংসদ, ৩০৩, রংপুর-৩ হোসনে আরা লুৎফা ডালিয়া, জেলা প্রশাসক ওয়াহিদুজ্জামান, দিনাজপুর শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান আহমেদ হোসেন, রংপুর জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও ওয়াজেদ ফাউন্ডেশনের চেয়ারম্যান এ.কে.এম ছায়াদত হোসেন বকুল, পীরগঞ্জ পৌর আওয়ামীলীগের সভাপতি অধ্যক্ষ খলিলুর রহমান সহ দলীয় নেতৃবৃন্দ।

ড. শিরীন শারমিন পরে উপজেলা সমাজসেবা দপ্তরের আয়োজনে আদিবাসী শিক্ষার্থীদের শিক্ষা ভাতার চেক বিতরণ ও উপজেলা প্রকৌশলীর রংপুর বিভাগ গ্রামীণ অবকাঠামো উন্নয়ণ প্রকল্প এর আওতায় গ্রামীণ সড়ক রক্ষনাবেক্ষণ কাজে নিয়োজিত মহিলা কর্মীদের দুই বছর মেয়াদী চাকুরি সমাপ্ত হওয়ায় বারোটি ইউনিয়নে ৯৯ জন কর্মীর প্রত্যেককে ৩৬, ৭২৮ টাকার চেক হস্তান্তর করেন ও পীরগঞ্জ মহাবিদ্যালয়ের কৃতি শিক্ষার্থীদের হাতে পুরস্কার প্রদান করেন।

আরও পড়তে পারেন: ফ্লোরিডা স্কুলে গুলিতে নিহত অন্তত ১৭

***পীরগঞ্জ টোয়েন্টিফোরে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।***

শেয়ার করুন:

Subscribe

জনপ্রিয়

এমন আরও
সম্পর্কিত

পীরগঞ্জ উচ্চ বিদ্যালয়ের ছাত্র পুলিশের অতিরিক্ত ডিআইজি

পীরগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী শাহজাদা মো. আসাদুজ্জামান...

প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তির প্রতিবাদে বিক্ষোভ

বাংলাদেশ আওয়ামীলীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে জাতীয়তাবাদী ছাত্রদলের...

১স্টার স্বীকৃতি পেল পীরগঞ্জ ফুটবল একাডেমি

ফিফা এএফসি ও বাফুফে কর্তৃক নিবন্ধিত একাডেমিতে ১স্টার স্বীকৃতি...

ড.এম এ ওয়াজেদ মিয়ার ১৩তম মৃত্যুবার্ষিকীতে পীরগঞ্জ ছাত্রলীগের শ্রদ্ধাঞ্জলি

খ্যাতনামা পরমাণু বিজ্ঞানী, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর...