মাদ্রাসার চার বছরের শিশুর বাবা অভিভাবক সদস্য

বহুল আলোচিত পীরগঞ্জে কুতুবপুর সদরা আমিনিয়া সিনিয়র মাদ্রাসায় দ্বি-বার্ষিক পরিচালনা কমিটি গঠনে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। অভিযোগ সূত্রে জানা যায়, মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা রফিকুল ইসলামের স্বাক্ষরিত পরিচালনা পর্ষদ নির্বাচন অনুুষ্ঠানের লক্ষ্যে গত ১৪ই ফেব্রুয়ারি খসড়া ভোটার তালিকা প্রকাশ করে। এতে বাদ পড়া ভোটারদের জন্য ২০ ফেব্রুয়ারি এবং চূড়ান্ত ভোটার তালিকা ২১ তারিখে প্রকাশ করা হয়।

২৩ ফেব্রুয়ারি ইবতেদায়ী শাখায় আনোয়ার হোসেন (রতন), সাং- সদরা কুতুবপুর ও একই গ্রামের মো. রাশেদুল ইসলাম, আলিম শাখায় মো. মিজানুর রহমান, সাং- কুতুবপুর ও একই গ্রামের লোকমান হোসেন ইউনুস আলী অভিভাবক সদস্য পদে মনোনয়ন দাখিল করেন।

কিন্তু ইবতেদায়ী শাখার রাশেদুল ইসলামের ছেলের জন্ম তারিখ ০১/০১/২০১৩। বিধি অনুযায়ী তিনি ভোটার হওয়ার যোগ্যতা রাখেন না বলে জানা যায়। এ ব্যাপারে নির্বাচন পরিচালনাকারী প্রিজাইডিং অফিসার উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল মমিন মন্ডলের সাথে টেলিফোনে যোগাযোগ করা হলে তাকে পাওয়া যায়নি।

মাদ্রাসা সংশ্লিষ্ট এলাকাবাসী ও একাধিক অভিভাবকের সাথে কথা বলে জানা গেছে, উক্ত মাদ্রাসায় অনিয়মেই নিয়ম। সরকারি বিধি অনুযায়ী প্রতিষ্ঠানের ভোটার তালিকা থেকে রাশেদুল ইসলামের নাম কর্তন করে সুষ্ঠু ও সুন্দরভাবে কমিটি গঠন করে অত্রাঞ্চলের দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠানটির শিক্ষার্থীদের পড়াশোনার পরিবেশ বান্ধব করার দাবী জানিয়েছেন এলাকাবাসী।

আরও পড়তে পারেন: সুদের টাকা পাওয়াকে কেন্দ্র করে পীরগঞ্জে দু’গ্রুপের মাঝে সংঘর্ষ

***পীরগঞ্জ টোয়েন্টিফোরে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।***

Content Protection by DMCA.com

আরও পড়ুন...