পীরগঞ্জে এ পর্যন্ত করোনা সনাক্ত মোট ৭

রংপুরের পীরগঞ্জে প্রথম করোনা রোগী সনাক্ত হয় গত ২৩ এপ্রিল ২০২০। পীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর সর্বশেষ তথ্য অনুযায়ী পীরগঞ্জে এ পর্যন্ত করোনা সনাক্ত হয়েছে মোট ৭ জন।

পীরগঞ্জ থেকে এ পর্যন্ত মোট ২১৬টি নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। প্রাপ্ত ১৯৯ টি ফলাফলের ভিত্তিতে এ পর্যন্ত করোনা সনাক্ত হয়েছে ৭ জন এবং সুস্থ হয়েছেন ০৪ জন। বর্তমানে একজন চিকিৎসাধীন রয়েছেন।

০৪ জন ব্যক্তি সুস্থ হলেও করোনা আক্রান্ত হয়ে ০২ ব্যক্তি মৃত্যুবরণ করেন। মৃতদের দুইজনই পুরুষ একজন ৬০ বছর বয়সী এবং অপরজন ৫৪ বছর বয়সী।

পীরগঞ্জের প্রথম করোনা রোগী
পীরগঞ্জের প্রথম করোনা রোগী সুস্থ হওয়াতে তাকে শুভেচ্ছা জানাচ্ছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রুহুল আমিন বুলেট

করোনাভাইরাস রোগ ২০১৯ (কোভিড-১৯) ২০১৯ সালের ডিসেম্বর মাসে চীনে শনাক্ত করা হয়। এরপর ধীরে ধীরে সারাবিশ্বে ছড়িয়ে পড়লে ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা এই রোগটিকে মহামারী হিসেবে ঘোষণা করে।

আরও পড়তে পারেন: আসেন বাহে! শুভ উদ্বোধন

০৮ জুন ২০২০ পর্যন্ত স্বাস্থ্য অধিদপ্তরের স্বাস্থ্য বুলেটিন অনুযায়ী বাংলাদেশে কোভিড-১৯ পরীক্ষা করা হয়েছে সর্বমোট ৪,১০,৯৩১ জনের এবং এতে আক্রান্ত হয়েছে মোট ৬৮,৫০৪ জন। মোট ১৪,৫৬০ সুস্থ হলেও এ রোগে এপর্যন্ত বাংলাদেশে মৃত্যুবরণ করেন ৯৩০ জন।

***পীরগঞ্জ টোয়েন্টিফোরে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।***

Content Protection by DMCA.com