পীরগঞ্জে ‘আমাল ফাউন্ডেশন’-এর খাদ্য সামগ্রী বিতরণ

রংপুরের পীরগঞ্জে এসো সবাই এবং আমাল ফাউন্ডেশন নামের সামাজিক সংগঠনের পক্ষ থেকে অসহায় পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

আজ শুক্রবার (২৬ জুন) বিকেলে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক সাদিদ জাহান সৈকত এর সার্বিক তত্বাবধানে উপজেলার ৮০টি অসহায় পরিবারের মাঝে এ খাদ্য সহায়তা প্রদান করা হয়। পীরগঞ্জ সরকারি শাহ্ আব্দুর রউফ কলেজ হল রুমে অনুষ্ঠিত এ সহায়তা প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পীরগঞ্জ থানার অফিসার ইনচার্জ সরেস চন্দ্র, ডা. জাহিদুল ইসলাম লুলু, রাহেনুজ্জামান খোকন, শরিফুল ইসলাম প্রমুখ।

খাদ্যসামগ্রী পাওয়া এক জনৈক ব্যক্তির কাছে তার অনুভূতি জানতে চাওয়া হলে তিনি বলেন, “করোনাত কাম কাজ নাই, এগ্লা দেওচে তাক দিয়া চলা নাগবি।” করোনা পরিস্থিতিতে সারা দেশের ন্যায় পীরগঞ্জের মানুষও কর্মহীন হয়ে পড়েছে, তাদের সাহায্যের জন্য এগিয়ে আসছে বিভিন্ন প্রতিষ্ঠান ও সামাজিক সংগঠন।

আমাল ফাউন্ডেশন’-এর খাদ্য সামগ্রী বিতরণ
আমাল ফাউন্ডেশন’-এর খাদ্য সামগ্রী বিতরণ

একের ভিতর চার, আমাল ফাউন্ডেশনের কাজের সমাহার। সমাজকর্মী ইসরাত করিম ইভ ২০১৫ সালে প্রতিষ্ঠা করেন আমাল ফাউন্ডেশন। এমন একটি সংগঠন করার স্বপ্ন তিনি বহু আগে থেকেই মনের মধ্যে পুষে রেখেছেন যেখানে প্রশাসনিক বা অন্যান্য কার্যক্রমের চেয়ে মানুষকে সহযোগিতা করার কাজ বেশি হবে।দেশে বিদেশে তিনি বিভিন্ন এনজিওতে স্বেচ্ছাসেবক হিসেবে ও বিভিন্ন পদে কাজ করেছেন। আমাল ফাউন্ডেশনের সেই অভিজ্ঞতা কাজে লাগিয়েই পথচলা তার।

পীরগঞ্জ টোয়েন্টিফোরকে সাদিত জাহান সৈকত জানান, “আমাল কাজ করে সমতার জন্য, সুবিধাবঞ্চিত মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্য। আমাল ফাউন্ডেশন মূলত প্রধান চারটি বিষয়ের গুরুত্ব দেন, আর তা হলো স্বাস্থ্যসেবা, শিক্ষা, ক্ষমতায়ন, দুর্যোগ। তারা স্বাস্থ্যসেবায় নানান ধরনের কাজ করে থাকেন। ইতিমধ্যে দেশের বিভিন্ন জায়গায় ২৫ হাজার মানুষের স্বাস্থ্য পরীক্ষা ও সেবা দিয়েছেন। দারিদ্র্যসীমার নিচে অবস্থিত প্রায় ১৬% মানুষকে স্বাস্থ্য পরীক্ষা ও সেবা দিয়েছেন। আমাল ফাউন্ডেশন স্বপ্ন দেখে ক্ষুধা থাকবে না, দারিদ্রতা থাকবে না, স্বাস্থ্যসেবা থাকবে, লিঙ্গ সমতা থাকবে, থাকবে নিরাপদ পানির ব্যবস্থা, স্যানিটেশন সর্বোপরি অর্থনীতিতে এগিয়ে যাবে আমাদের সোনার বাংলাদেশ।”

আরও পড়তে পারেন: সাহারা খাতুনের অবস্থার অবনতি আবার আইসিইউতে

উত্তরবঙ্গের একটি দ্বীপে আমাল ফাউন্ডেশন ‘উচ্ছ্বাস স্কুল’ নামে বিদ্যালয় চালু করেছে। চিকিৎসা সেবার পাশাপাশি সেখানে ৫২ জন শিশু ফ্রি শিক্ষা, শিক্ষা উপকরণ পেয়ে থাকে।

আমাল ফাউন্ডেশন স্বাস্থ্য, শিক্ষা, চিকিৎসা, সংস্কৃতি, ন্যায়বিচার, স্বাধীনতা, নারীর ক্ষমতায়ন, আত্মনির্ভরতা, সামাজিক সচেতনতা নিয়ে কাজ করছে। এই সংগঠনটি অসহায় ও বঞ্চিতদের জন্য নানাবিধ কাজ করে যাচ্ছে।

***পীরগঞ্জ টোয়েন্টিফোরে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।***

Content Protection by DMCA.com