একটি কালভার্টের কারণে হাজারো মানুষের দুর্ভোগ

বিজ্ঞাপন

একটি কালভার্টের কারণে দুর্ভোগ পোহাতে হচ্ছে পীরগঞ্জ উপজেলার রামনাথপুর ইউনিয়নের সীমান্তঘেষা গ্রাম বড় রাজারামপুরের বাসিন্দাদের। গ্রামটি দুটি ভাগে বিভক্ত পূর্বপাড়া এবং পশ্চিম পাড়া। গ্রামের লোকজনের চলাফেরার জন্য একটি মাত্র রাস্তা। যে রাস্তা দিয়ে প্রতিদিন হাজার খানেক লোকজন যাতায়াত করে। রিক্সা, সিএনজি, মোটর সাইকেল, কৃষিপণ্য থেকে সবকিছুই পারাপার হয় এই রাস্তা দিয়ে। এই রাস্তার পাশেই রয়েছে উপজেলার ঐতিহ্যবাহী বটের এবং দুটি শিক্ষা প্রতিষ্ঠান।

স্বাধীনতার পরে রিলিফ চেয়ারম্যান মরহুম আজিজার রহমান আকন্দ উক্ত রাস্তায় জমি থেকে পানি নিষ্কাশনের জন্য একটি কালভার্ট নির্মাণ করেছিলেন। সেই পুরোনো কালভার্ট একসময় ভেঙ্গে যাওয়ার ফলে পানি নিষ্কাশনের পথ বন্ধ হয়ে যায়। এর ফলে কযেক শত পরিবারের আমনের বীজতলা নষ্ট হয়ে যায়।

বিজ্ঞাপন

আরও পড়তে পারেন: পাঠাও রাইডের সহ প্রতিষ্ঠাতা ফাহিমের নিউইয়র্কে খণ্ডিত লাশ উদ্ধার

কোনমতে বাঁশ দিয়ে একটা ব্যবস্থা করে মানুষ চলাচল করছে। হাটুরে, স্কুলগামী শিক্ষার্থী, সাধারণ পথচারীদের ব্যবহারের এই একমাত্র পথ। যেটির এখন পর্যন্ত কোন সংস্কার করা হয়নি। আবার বৃষ্টি হলে কাদাপানিতে একাকার হয়ে পড়েছে সড়ক। গুরুত্বপূর্ণ এই রাস্তার বেহাল দশা নিয়ে স্থানীয় বাসিন্দা, ব্যবসায়ী ও চালকেরা হতাশ। দুর্ঘটনার ঝুঁকিও তৈরি হয়েছে বলে জানান তাঁরা।

বিষয়টি ইউনিয়নের চেয়ারম্যান, ইউপি সদস্য, উপজেলা চেয়ারম্যানকে বলেও কোন সুরাহা হয়নি। কবে নাগাদ কাজ শুরু হবে নিশ্চিত নয় এলাকাবাসী। জনগুরুত্বপূর্ণ এই রাস্তায় জরুরী ভিত্তিতে কালভার্টটি পুণঃনির্মাণ করে এলাকার হাজারো মানুষের চলাফেরার পথ সুগম করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামন করেছে এলাকাবাসী।

বিজ্ঞাপন

***পীরগঞ্জ টোয়েন্টিফোরে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।***

Content Protection by DMCA.com