পীরগঞ্জে করোনা ভয়াবহতা প্রতিনিয়ত বেড়েই চলছে

পীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. রুহুল আমিন এর তথ্য অনুযায়ী, নতুন করে ২২জুলাই (বুধবার) রংপুরের পীরগঞ্জে করোনা আক্রান্তের পরিমাণ দাড়িয়েছে ৭১ জন। নতুন করে ৩জন করোনায় আক্রান্ত এবং নতুন করে সুস্থ হয়েছেন ২জন। এছাড়া পীরগঞ্জ উপজেলার রায়পুর ইউনিয়নের দারিকামারী গ্রামের এর ৭০ বছর বয়সী পুরুষ রংপুর করোনা ডেডিকেটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। এর আগে উপজেলার ১২নং মিঠিপুর (পানবাজার) গ্রামের ৬৩ বছর বয়সী ১জন পুরুষ বাড়ীতে মৃত্যুবরন করেন। পীরগঞ্জ পৌর এলাকার পচাকান্দর গ্রামের ৬০ বছর বয়সী একজন পুরুষ রংপুর মেডিকেলের কার্ডিওলজি বিভাগে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।

মাস্ক ছাড়াই গাদাগাড়ি করে বাজারে ভীড় জানান দিচ্ছে কতটা স্বাস্থ্যঝুকিতে পীরগঞ্জবাসী
মাস্ক ছাড়াই গাদাগাড়ি করে বাজারে ভীড় জানান দিচ্ছে কতটা স্বাস্থ্যঝুকিতে পীরগঞ্জবাসী

এ ছাড়াও এর আগের দিন ২১ জুলাই একদিনে ৭ জন করোনায় আক্রান্ত হন। আক্রান্তরা হলে পীরগঞ্জ থানার পুলিশ কর্মকর্তার স্ত্রী ও সন্তান ৩জন। পীরগঞ্জ উপজেলার বড় রাজারামপুরের মহিলা ১জন। পীরগঞ্জ উপজেলার রায়পুর ইউনিয়নের দারিকামারী গ্রামের পুরুষ ১জন।মধুমতি ব্যাংকের মহিলা কর্মকর্তা ১জন । সকলের শারীরিক অবস্থা ভাল এবং সকলেই চিকিৎসাধীন রয়েছেন।

আরও পড়তে পারেন: অক্সফোর্ডের করোনা (কোভিড-১৯) ভ্যাকসিন সফলভাবে মানবদেহে কার্যকরী

এর আগে ২০ জুলাই করোনায় শনাক্ত হয়েছিল ৫জন। এরা হলেন, পীরগঞ্জ পৌর এলাকার ওসমানপুর শাপলাপাড়ায় পুরুষ ১জন, পৌর এলাকার ধনশালার ২জন স্বামী- স্ত্রী, পৌর এলাকার সোনাকান্দরের পুরুষ ১জন এবং পীরগঞ্জ উপজেলার মদনখালী ইউনিয়নের খেতাবের পাড়ার ১ জন। সকলের শারীরিক অবস্থা ভাল এবং সকলেই চিকিৎসাধীন রয়েছেন।

দোকানগুলোতে স্বাভাবিক ভীড় নেই কোন সামাজিক দূরত্ব
দোকানগুলোতে স্বাভাবিক ভীড়

এর আগে ১দিনে ৮জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। আক্রান্তদের ৪জন্যই হলেন পীরগঞ্জ থানার পুলিশ কর্মকর্তা। অন্যান্যরা হলেন পীরগঞ্জ পৌরসভার ওসমানপুরের ১জন, পীরগঞ্জ পৌরসভার প্রজাপাড়ার ১জন, পীরগঞ্জ উপজেলার চৈত্রকোল ইউনিয়নের ২জন। সকলের শারীরিক অবস্থা ভাল এবং সকলেই চিকিৎসাধীন রয়েছেন।

এভাবেই পীরগঞ্জে কোভিড-১৯ বা করোনা ভাইরাসের প্রকোপ দিন দিন বেড়েই চলেছে। এর মধ্যে পীরগঞ্জ থানায় করোনায় আক্রান্তের সংখ্যা প্রতিনিয়ত বাড়ছে। আক্রান্ত পুলিশ সদস্যের সংখ্যা প্রায় ১৭জন।

থেমে নেই বন্ধুদের সাথে আড্ডা
থেমে নেই বন্ধুদের সাথে আড্ডা

তবুও পীরগঞ্জে মানুষের ভিতরে সচেতনতা অনেক কম। থেমে নেই চায়ের দোকানে, মাঠে কিংবা উন্মুক্ত কোথাও আড্ডা। স্কুলগুলো বন্ধ থাকলেও থেমে নেই প্রাইভেট কিংবা কোচিং। সামাজিক দূরত্বের তোয়াক্কা না করেই মাস্ক ব্যবহার না করে সবাই স্বাভাবিক গতিতে চলছেন। এখন পর্যন্ত পীরগঞ্জে করোনা টেস্টের প্রেরিত মোট সংখ্যা ৩৯০টি। প্রাপ্ত ফল ৩৭৮টি। করোনায় আক্রান্ত সর্বমোট ৭১জন। সুস্থ হয়েছেন সর্বমোট ২৭জন। মৃত্যু হয়েছে ০৭ জনের। চিকিৎসাধীন রয়েছেন ৩৭জন। হোম আইসোলেসনে ৩৬জন, হাসপাতাল আইসোলেসনে আছেন ১জন।

***পীরগঞ্জ টোয়েন্টিফোরে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।***

Content Protection by DMCA.com