পীরগঞ্জে জাতীয় শোক দিবস পালিত

তারিখ:

রংপুরের পীরগঞ্জে স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। রবিবার দিনব্যাপী নানা কর্মসূচীর মধ্য দিয়ে পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগ, উপজেলা প্রশাসন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও ব্যক্তিগত উদ্যোগে দিবসটি পালন করা হয়েছে। এদিন সকালে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পনের মধ্য দিয়ে কর্মসূচীর সুচনা করে পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগ। পরে আলোচনা সভা, দোয়া ও দরিদ্রদের মাঝে খাবার বিতরণ করা হয়। এছাড়াও বিভিন্ন মসজিদে পৃথকভাবে দোয়ার আয়োজন করে উপজেলা আওয়ামী লীগ। সভায় উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি অধ্যাপক নুরুল আমিন রাজার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক তাজিমুল ইসলাম শামীমের সঞ্চালনায় কেন্দ্রীয় জাতীয় কমিটির সদস্য খলিলুর রহমান মন্ডল, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ছায়াদত হোসেন বকুল, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোনায়েম সরকার মানু, পৌর আওয়ামী লীগের সভাপতি হাইফুজ্জামান ফুল, সম্পাদক আশিয়ার রহমান মাস্টার, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক যুগ্ম সম্পাদক সাদিদ জাহান সৈকত প্রমুখ বক্তব্য রাখেন।

এদিকে উপজেলা চত্বরে জাতির জনকের ম্যুরালে বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা ও কর্মচারী, বিভিন্ন পেশাজীবী ও অলাভজনক সংগঠন পুস্পমাল্য অর্পন করে। পরে উপজেলা পরিষদ অডিটোরিয়াম হলরুমে উপজেলা প্রশাসনের আয়োজনে আলোচনা সভা ও পুরস্কার বিতরন অনুষ্ঠিত হয়। এতে উপজেলা নির্বাহী অফিসার বিরোদা রানী রায়ের সভাপতিত্বে ও উপজেলা সমাজ সেবা কর্মকর্তা আরিফুর রহমানের সঞ্চালনায় উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সাবেক এমপি আলহাজ্ব নূর মোহাম্মদ মন্ডল, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শফিউর রহমান মন্ডল মিলন, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি অধ্যাপক নুরুল আমিন রাজা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র তাজিমুল ইসলাম শামীম, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোনায়েম সরকার মানু, উপজেলা সহকারী কমিশনার ভূমি আলাউদ্দিন ভূঞা জনি, পীরগঞ্জ থানার অফিসার ইনচার্জ সরেস চন্দ্র সহ আরো অনেকে।

এছাড়াও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তাজিমুল ইসলাম শামীমের সহযোগিতায় উপজেলার ৩২টি গীর্জা, ইঞ্জিনিয়ার সাইদ রেজা শান্তুর সহযোগিতায় উপজেলা ১২টি মাদরাসা ও এতিমখানাসহ মন্দিরে বিশেষ প্রার্থনা ও আলোচনা অনুষ্ঠিত হয়েছে। এদিকে ১৫টি ইউনিয়ন আওয়ামী লীগ ও পৌর আওয়ামী লীগের উদ্যোগে পৃথক পৃথক অনুষ্ঠানের মাধ্যমে দিবসটি পালিত হয়েছে এবং উপজেলা সমাজসেবা কার্যালয়ের তত্বাবধানে উপজেলার ১৯টি এতিমখানা ও মাদ্রাসায় কোরআন খতম ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

***পীরগঞ্জ টোয়েন্টিফোরে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।***

শেয়ার করুন:

Subscribe

জনপ্রিয়

এমন আরও
সম্পর্কিত

পীরগঞ্জ উচ্চ বিদ্যালয়ের ছাত্র পুলিশের অতিরিক্ত ডিআইজি

পীরগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী শাহজাদা মো. আসাদুজ্জামান...

প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তির প্রতিবাদে বিক্ষোভ

বাংলাদেশ আওয়ামীলীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে জাতীয়তাবাদী ছাত্রদলের...

১স্টার স্বীকৃতি পেল পীরগঞ্জ ফুটবল একাডেমি

ফিফা এএফসি ও বাফুফে কর্তৃক নিবন্ধিত একাডেমিতে ১স্টার স্বীকৃতি...

ড.এম এ ওয়াজেদ মিয়ার ১৩তম মৃত্যুবার্ষিকীতে পীরগঞ্জ ছাত্রলীগের শ্রদ্ধাঞ্জলি

খ্যাতনামা পরমাণু বিজ্ঞানী, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর...