পীরগঞ্জে পালিত হলো কৃষ্ণ জন্মাষ্টমী

তারিখ:

হিন্দুধর্মের পুরাণ মতে, দ্বাপর যুগের শেষভাগে ভাদ্র মাসের কৃষ্ণপক্ষের অষ্টমী তিথিতে শ্রীকৃষ্ণ জন্মগ্রহণ করেন। দুষ্টের দমন করে পৃথিবীতে শান্তি ও ন্যায় প্রতিষ্ঠার জন্য তিনি মানুষরূপে পৃথিবীতে আবির্ভূত হন। আজ শুভ জন্মাষ্টমী, হিন্দু ধর্মাবলম্বীদের ভগবান শ্রীকৃষ্ণের জন্মদিন।

বৃষ্টি এবং করোনা উপক্ষো করে কেন্দ্রীয় দূর্গা মন্দিরে ভক্তদের ছিলো উপচে পড়া ভিড়

পীরগঞ্জে জন্মাষ্টমী উপলক্ষে সকাল থেকেই ছিলো নানা আয়োজন। সকালে ঝুম বৃষ্টি এবং করোনা উপেক্ষা করে ছিলো ভক্তদের ভিড়। বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ ও খ্রিষ্টান ঐক্য পরিষদের পীরগঞ্জ শাখার উদ্যোগে কেন্দ্রীয় সার্বজনীন দূর্গা মন্দিরে আয়োজন করা হয় জন্মাষ্টমী।

সকাল ৮টায় মঙ্গল আরতি এবং গীতা পাঠের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। পরে ভক্তিমূলক সঙ্গীতানুষ্ঠান, লীলা কীর্তন এবং বর্নাঢ্য র‌্যালীর আয়োজন করা হয়। শেষে আলোচনা সভা এবং প্রসাদ বিতরণের মাধ্যমে অনুষ্ঠানে পরিসম্পাত্তি ঘটে।

গীতা পাঠ এবং মঙ্গল আরতির মাধ্যমে শুরু হয় অনুষ্ঠান

শ্রী প্রদীপ কুমার বিশ্বাসের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে আমন্ত্রিত ছিলেন মাননীয় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান ঐক্য পরিষদের পীরগঞ্জ উপজেলা শাখার সভাপতি এ্যাড. সন্তোষ কুমার সরকার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ মন্ডল, উপজেলা ভাইস চেয়ারম্যান শফিউর রহমান মন্ডল (মিলন), পীরগঞ্জ থানা অফিসার ইনচার্জ বাবু সরেস চন্দ্র, পীরগঞ্জ পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আসিয়ার রহমান, পীরগঞ্জ পৌর আওয়ামীলীগ ও কেন্দ্রীয় ছাত্রলীগের অন্যতম সদস্য এবং ছাত্রলীগের সাবে ‍যুগ্ম সাধারণ সম্পাদক সাদিদ জাহান (সৈকত), ধর্ম বিশ্লেষক সুমন সাহা সহ আরো অনেকে।

ধর্ম বিশ্লেষক সুমন সাহাকে ফুল দিয়ে বরণ করছেন পীরগঞ্জ পৌর হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি রমেন চন্দ্র পাল (প্রশান্ত)

অপরদিকে পীরগঞ্জ উপজেলা ও পৌর শাখার বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের আহবায়ক কমিটির আয়োজনে পৃথকভাবে জন্মাষ্টমীর আয়োজন করা হয়। নিতাই চন্দ্র সরকারের সঞ্চালনায় প্রজাপাড়া পালপাড়া সার্বজনীন কমিউনিটি সেন্টারে আয়োজিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে আমন্ত্রিত ছিলেন মাননীয় স্পিকার এবং পীরগঞ্জের এমপি ড. শিরীন শারমিন চৌধুরী। এতে সভাপতিত্ব করেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ পীরগঞ্জ উপজেলা শাখার আহবায়ক শ্রী সুধীর চন্দ্র রায়।

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ পীরগঞ্জের আয়োজনে অনুষ্ঠিত অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ মন্ডলকে ফুল দিয়ে বরণ করা হচ্ছে

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নুর মোহাম্মদ মন্ডল, আজিজার রহমান রাঙ্গা, শহিদুল ইসলাম পিন্টু, মোনায়েম সরকার মানু, শফিউর রহমান মন্ডল (মিলন) সহ আওয়ামীলীগের গণ্যমান্য ব্যক্তিবর্গ। এছাড়াও উপস্থিত ছিলেন পীরগঞ্জ থানা অফিসার ইনচার্জ বাবু সরেস চন্দ্র।

অতিথিদের ফুল দিয়ে বরণ করা হচ্ছে
করোনাকে উপেক্ষা করে ভক্তরা অধীর আগ্রহে শুনছেন নাম কীর্তন

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা জন্মাষ্টমী উপলক্ষে পৃথক বাণীতে হিন্দু সম্প্রদায়কে শুভেচ্ছা জানিয়েছেন।

***পীরগঞ্জ টোয়েন্টিফোরে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।***

শেয়ার করুন:

Subscribe

জনপ্রিয়

এমন আরও
সম্পর্কিত

পীরগঞ্জ উচ্চ বিদ্যালয়ের ছাত্র পুলিশের অতিরিক্ত ডিআইজি

পীরগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী শাহজাদা মো. আসাদুজ্জামান...

প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তির প্রতিবাদে বিক্ষোভ

বাংলাদেশ আওয়ামীলীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে জাতীয়তাবাদী ছাত্রদলের...

১স্টার স্বীকৃতি পেল পীরগঞ্জ ফুটবল একাডেমি

ফিফা এএফসি ও বাফুফে কর্তৃক নিবন্ধিত একাডেমিতে ১স্টার স্বীকৃতি...

ড.এম এ ওয়াজেদ মিয়ার ১৩তম মৃত্যুবার্ষিকীতে পীরগঞ্জ ছাত্রলীগের শ্রদ্ধাঞ্জলি

খ্যাতনামা পরমাণু বিজ্ঞানী, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর...