সরকার গৃহীত কর্মসূচির বাস্তবায়ন নিশ্চিত করতে হবে

তারিখ:

রংপুর-৬ (পীরগঞ্জ) আসনের এমপি ও মাননীয় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, সাধারণ জনগণের জীবনমান উন্নয়নের লক্ষ্যে সরকার গৃহীত কর্মসূচির সঠিক বাস্তবায়ন নিশ্চিত করতে হবে।

তিনি বলেন, এর মাধ্যমে দেশের সকল এলাকার উন্নয়ন নিশ্চিত করা সম্ভব হবে।

তিনি আজ পীরগঞ্জ উপজেলা চত্বরে পীরগঞ্জ উপজেলা প্রশাসন ও উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আয়োজিত ক্ষুদ্র চাষীর মধ্যে বীজ, সার ও কৃষকদের মধ্যে কৃষি যন্ত্রপাতি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।

স্পিকার বলেন, গ্রামীণ জনগণের উন্নয়ন উপযোগী পরিকল্পনা গ্রহণ করে সে অনুযায়ী অর্থ বরাদ্দ করা হলে উন্নয়ন তরান্বিত হবে।

তিনি বলেন, অর্থ কোন সমস্যা নয়, প্রকল্প বাস্তবায়ন করাই মূল কথা। তিনি আরো বলেন, পীরগঞ্জ উপজেলার প্রতিটি ইউনিয়নের উন্নয়নের মধ্যদিয়ে সমগ্র পীরগঞ্জের উন্নয়ন করা হবে। তিনি এক্ষেত্রে নির্বাচিত জনপ্রতিনিধিদের মুখ্য ভূমিকা পালনের আহ্বান জানান।

স্পিকার বলেন, সামাজে পিছিয়ে পড়া জনগোষ্ঠী বিশেষ করে প্রতিবন্ধী ও নারীদের উন্নয়নে বর্তমান সরকার গুরুত্বপূর্ণ কর্মসূচি গ্রহণ করেছে। তাদের জন্য হস্তশিল্প ও কুটির শিল্প কর্মসূচি গ্রহণ করা হয়েছে। তাদের উৎপাদিত পন্য যাতে সঠিকভাবে বাজারজাত করা যায় এবং আন্তর্জাতিক বাজারে রপ্তানি করা সম্ভব হয় সে বিষয়ে গুরুত্ব প্রদান করতে হবে।

পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট মিঞা মো. তাজিমুল ইসলাম শামীমের সঞ্চালনায় অনুষ্ঠানে পীরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা এস.এম মাজহারুল ইসলামের সভাপতিত্বে রংপরের জেলা প্রশাসক মো. রাহাত আনোয়ার এবং পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মোতাহারুল হক বাবলু বক্তব্য রাখেন।

স্পিকার পীরগঞ্জ উপজেলা কৃষি অফিসের আউশ প্রণোদনা-২০১৬ এর আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মাঝে বীজ ও সার এবং সমন্বিত কৃষি উন্নয়নের মাধ্যমে খাদ্য পুষ্টি নিশ্চিতকরণ প্রকল্পের আওতায় প্রকল্পভুক্ত কৃষকদের মাঝে কৃষি যন্ত্রপ্রাতি , সমাজ সেবা অধিদপ্তরের আওতায় প্রতিবন্ধীদের মাঝে পরিচয়পত্র, নারী উন্নয়ন ফোরাম ও দিন বদলের নারী জাগরণ সদস্যদের মাঝে হস্ত ও কুটির শিল্পের প্রশিক্ষণ উপকরণ বিতরণ করেন।

এর আগে স্পিকার পীরগঞ্জ উপজেলা উন্নয়ন সভায় যোগদান করেন। এসময় রংপুর জেলা প্রশাসন ও পীরগঞ্জ উপজেলা প্রশাসনের উধ্বর্তন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

***পীরগঞ্জ টোয়েন্টিফোরে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।***

শেয়ার করুন:

Subscribe

জনপ্রিয়

এমন আরও
সম্পর্কিত

পীরগঞ্জ উচ্চ বিদ্যালয়ের ছাত্র পুলিশের অতিরিক্ত ডিআইজি

পীরগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী শাহজাদা মো. আসাদুজ্জামান...

প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তির প্রতিবাদে বিক্ষোভ

বাংলাদেশ আওয়ামীলীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে জাতীয়তাবাদী ছাত্রদলের...

১স্টার স্বীকৃতি পেল পীরগঞ্জ ফুটবল একাডেমি

ফিফা এএফসি ও বাফুফে কর্তৃক নিবন্ধিত একাডেমিতে ১স্টার স্বীকৃতি...

ড.এম এ ওয়াজেদ মিয়ার ১৩তম মৃত্যুবার্ষিকীতে পীরগঞ্জ ছাত্রলীগের শ্রদ্ধাঞ্জলি

খ্যাতনামা পরমাণু বিজ্ঞানী, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর...