- বিজ্ঞাপন -
27.5 C
Pirganj
হোমসমগ্র পীরগঞ্জইনশাল্লাহ্ আমি বিপুল ভোটে জয়ী হবো - সায়দুর রহমান

ইনশাল্লাহ্ আমি বিপুল ভোটে জয়ী হবো – সায়দুর রহমান

- বিজ্ঞাপন -

আগামী ৭ আগস্ট নবগঠিত পীরগঞ্জ পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এতে মেয়র পদে লড়ছেন ৪ জন প্রার্থী। মেয়র ও কাউন্সিলর পদ প্রার্থীরা প্রচার-প্রচারণা, জনসংযোগে এই কয়দিন বেশ ব্যস্ত ছিলেন। এই ব্যস্ততার মাঝেও আমরা চেষ্টা করেছি তাদের প্রত্যেকের সাক্ষাৎকার নেওয়ার। যারা এই শত ব্যস্ততার মাঝেও আমাদের টিমকে সময় দিতে পেরেছেন তাদের প্রত্যেকের সাক্ষাৎকার আজ সারাদিন ছাপা হচ্ছে আমাদের নিউজ পোর্টালে।

স্বতন্ত্র প্রার্থী হিসেবে নারিকেল গাছ প্রতীকে নির্বাচন করছেন সায়দুর রহমান । পীরগঞ্জ টোয়েন্টিফোর টিমকে দেওয়া তাঁর সাক্ষাৎকারটি প্রকাশ করা হল।

প্রার্থীর সংক্ষিপ্ত পরিচয়:

নারিকেল গাছ
চিত্র: নারিকেল গাছ

প্রার্থীর পূর্ণ নাম – মো. সায়দুর রহমান
পিতার নাম – মৃত তোফাজ্জল হোসেন
মাতার নাম – মোছা. হেলেনা বেগম
জন্ম তারিখ – ১৫ আগস্ট ১৯৭২ খ্রি.
ঠিকানা – গ্রাম – ওসমানপুর, ডাকঘর – পীরগঞ্জ
শিক্ষাগত যোগ্যতা – বিএ পাস
পেশা – ব্যবসা
যে ওয়ার্ডের বাসিন্দা – ০৭
প্রতীক – নারিকেল গাছ

পীরগঞ্জ পৌরসভা নির্বাচনের সকল খবর পড়ুন

পীরগঞ্জ টোয়েন্টিফোর: আপনার নির্বাচনে দাড়ানোর উদ্দেশ্য কী?

সায়দুর রহমান: জনগণের সেবা করা, এলাকার উন্নয়ন করা, নতুন পৌরসভাকে সুন্দরভাবে গোছানো-সাজানো এবং ডিজিটাল পৌরসভা গড়াই আমার লক্ষ্য। এলাকায় যেন দুর্নীতি, মাদক সন্ত্রাস এসব কার্যকলাপ যেন নির্মূল হয় সে লক্ষে আমি কাজ করে যাচ্ছি। আর এগুলো যেন আরো সুন্দরভাবে করতে পারি তাই নির্বাচনে দাড়ায়েছি।

পীরগঞ্জ টোয়েন্টিফোর: নির্বাচিত হলে এলাকার উন্নয়নে কী কী করবেন?

 সায়দুর রহমান: রাস্তা, ব্রীজ, কালভার্ট, ড্রেন, পয়নিষ্কাশন সহ এলাকার উন্নয়নে যা যা করা যায় সব করবো। বয়ষ্ক ভাতা, বিধবা ভাতাসহ এলাকার যেসব গরীব ভাই বোনেরা আছে তাদের সেবা করার সর্বাত্মক চেষ্টা করবো।

জনসংযোগ করছেন সায়দুর রহমান
জনসংযোগ করছেন সায়দুর রহমান

পীরগঞ্জ টোয়েন্টিফোর: কী রকম সাড়া পাচ্ছেন জনগণের কাছ থেকে?

সায়দুর রহমান: জনগণের কাছ থেকে আমি ব্যপক সাড়া পাচ্ছি। প্রায় ৮৫% লোক আমার পক্ষে সাড়া দিয়েছে। তারা বলেছে যে আমরা আপনার নারিকেলের গাছ মার্কায় ভোট দিবো। ইনশাল্লাহ্ আমি বিপুল ভোটে জয়ী হবো।

পীরগঞ্জ টোয়েন্টিফোর: পীরগঞ্জ পৌরসভাকে ডিজিটালাইজড করতে কী রকম পদক্ষেপ নিবেন?

সায়দুর রহমান: ১০০% পদক্ষেপ নিবো। ডিজিটালাইজড করতে যা যা করা যায় সব করবো এবং উন্নয়নের ধারা অব্যাহত রাখবো।

পীরগঞ্জ টোয়েন্টিফোর: পৌর কর কিভাবে নির্ণয় করবেন?

সায়দুর রহমান: কর যেটা নির্ধারণ করা হবে সেটা প্রায় সবার জন্য প্রযোজ্য হবে। তবে গরীব দুঃখীদের জন্য করের বোঝা যেন কম হয় সে চেষ্টা করবো।

পীরগঞ্জ টোয়েন্টিফোর: বেকার সমস্যা সমাধানে কী পদক্ষেপ গ্রহণ করবেন?

সায়দুর রহমান: পীরগঞ্জে তো বেকারত্বের সমস্যা আছেই। এই সমস্যা সমাধানে অবশ্যই পদক্ষেপ নিবো। এলাকার গরীব দুঃখী মানুষ যারা শিক্ষিত তাদের যোগ্যতা অনুসারে ব্যবস্থা নেওয়ার চেষ্টা করবো।

পীরগঞ্জ টোয়েন্টিফোর: সাম্প্রদায়িক সহিংসতা এড়াতে কী রকম পদক্ষেপ নিবেন?

সায়দুর রহমান: সাম্প্রদায়িক সহিংসতা আমার এলাকায় নাই আগামী দিনেও আমার মনে হয়না যে এরকম ঘটনা ঘটবে। ঘটলে ১০০% আমি সবার সামনে এগিয়ে গিয়ে ঝুঁকি নিয়ে সবার সাথে আলোচনা করে সমাধানের চেষ্টা করবো। আমরা একত্রিত হয়েই বসবাস করবো।

পীরগঞ্জ টোয়েন্টিফোর: জঙ্গি দমনে কী রকম পদক্ষেপ নিবেন?

সায়দুর রহমান: জঙ্গি দমনে আমরা সভা, সমাবেশ, মিটিং-মিছিল পূর্বেও করেছি। আমাদের এলাকায় জঙ্গি যদিও নাই তারপরেও আমরা সোচ্চার থাকবো যেন আমাদের এলাকায় জঙ্গি তৎপরতা না ঘটে।

পীরগঞ্জ টোয়েন্টিফোর: পৌরবাসীর নাগরিক সুবিধা কী রকম দিবেন?

সায়দুর রহমান: ১০০% নাগরিক সুবিধা দিবো। যাদের যে সময়ে যতটুকু প্রাপ্য অবশ্যই সে প্রাপ্য তাদের বাড়ি বাড়ি পৌঁছে যাবে।

পীরগঞ্জ টোয়েন্টিফোর: শিক্ষা উন্নয়নে আপনার কী রকম পরিকল্পনা আছে?

সায়দুর রহমান: শিক্ষা জাতির মেরুদন্ড, শিক্ষা কার্যক্রম আমি পৌরসভায় প্রত্যেক ঘরে ঘরে পৌঁছে দিবো।

পীরগঞ্জ টোয়েন্টিফোর: পীরগঞ্জ তো নতুন পৌরসভা হচ্ছে, এখনো অবকাঠামো গড়ে ওঠেনি, এতে কী রকম সমস্যার মুখোমুখি হতে পারেন? এব্যাপারে আপনার কী কী করণীয়….

সায়দুর রহমান: পৌরসভায় তো সমস্যা থাকবেই। সমস্যা সমাধান করার লক্ষ্যে পীরগঞ্জের পুত্রবধু মাননীয় প্রধানমন্ত্রী তাঁর নিজ এলাকা, তাঁর সাথে আমরা সর্বক্ষণ যোগাযোগ রাখবো। তারই মাধ্যমে আমাদের পীরগঞ্জের সমস্ত অবকাঠামো উন্নয়নের চেষ্টা করবো।

পীরগঞ্জ টোয়েন্টিফোর: দুর্নীতি দমনে কী রকম ভূমিকা রাখবেন?

সায়দুর রহমান: আমার পৌরসভায় কোন প্রকার দুর্নীতি রাখবোনা। যে দুর্নীতিই করবে তাকেই আমরা আইনের আওতায় নিয়ে আসবো। দুর্নীতিমুক্ত পৌরসভা গঠন আমার একমাত্র লক্ষ।

পীরগঞ্জ টোয়েন্টিফোর: নিকটতম প্রতিদ্বন্দী কাকে মনে করছেন?

সায়দুর রহমান: আমি নিকটতম প্রতিদ্বন্দী মনে করছি তাজিমুল ইসলাম শামীমকে।

পীরগঞ্জ টোয়েন্টিফোর: পৌর মেয়র নির্বাচিত হলে পীরগঞ্জকে জেলা উন্নীত হওয়ার ব্যাপারে কী রকম পদক্ষেপ নিবেন?

সায়দুর রহমান: এটা তো মাননীয় প্রধানমন্ত্রী পীরগঞ্জের পুত্রবধু এবং সজীব ওয়াজেদ জয় পীরগঞ্জের অহংকার তার সদিচ্ছা আছে। যদি সরকার থেকে কোনদিন এধরণের ইচ্ছা পোষণ করে তো আমি আপ্রাণ চেষ্টা করবো।

পীরগঞ্জ টোয়েন্টিফোর: লোকমুখে শোনা যায় আপনি নাকি মেয়র নির্বাচিত হলে রংপুরেই অবস্থান করবেন?

সায়দুর রহমান: মানুষ অনেক কথাই বলে, আমার ছেলে-মেয়ে লেখাপড়া করছে রংপুর ক্যান্ট পাবলিক স্কুলে। আমার ছেলে-মেয়ে লেখাপড়া করবে রংপুরে আর যদি আমি মেয়র নির্বাচিত হই তো আমার রংপুরে কি কাজ? পীরগঞ্জে আমার ব্যবসা বাণিজ্য সবকিছুই আমার পীরগঞ্জে। তো পীরগঞ্জ থেকে আমি যাবো কেন? পীরগঞ্জ আমার জন্মস্থান। এটা যারা বলছে তাদের কথা ভিত্তিহীন এবং মিথ্যা।

পীরগঞ্জ টোয়েন্টিফোর: পৌরবাসীর উদ্দেশ্যে আপনার কিছু বক্তব্য…

সায়দুর রহমান: আমার বাড়ি যেহেতু পীরগঞ্জ সদরেই ওসমানপুর গ্রামের ৭ নম্বর ওয়ার্ডে। যে সমস্ত সুযোগ ‍সুবিধা আসবে আমি সর্বাত্মক চেষ্টা করবো পৌরবাসীর দ্বারে দ্বারে সেসব পৌঁছানোর। তারা যেন আমার কাছ থেকে সকল সুবিধা সুন্দরভাবে সহজ উপায়ে পায় সে লক্ষ্যেই আমি কাজ করে যাচ্ছি। পৌরবাসীর কাছে আমার আকুল আবেদন তারা যেন আমার নির্বাচনী প্রতীক নারিকেল গাছ মার্কায় ভোটটা দেয়। আমি ইতোপূর্বে সুন্দরভাবে ইউনিয়ন পরিষদ পরিচালনা করেছি। তার ধারাবাহিকতা আমি রক্ষা করবো। জীবন দিয়ে হলেও আমি জনগণের সেবা করে যাবো। সবাই আমার জন্যে দোয়া করবেন। এ প্রত্যাশা সবার কাছে রইল। সবাই সালাম আসসালামু ওয়ালাইকুম।

{সাক্ষাৎকারে প্রার্থীর বক্তব্য একান্তই নিজস্ব। তাই এখানে প্রকাশিত সাক্ষাৎকারে প্রার্থীর বক্তব্যের জন্য পীরগঞ্জ টোয়েন্টিফোর কর্তৃপক্ষ প্রার্থীর বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে আইনগত বা অন্য কোনও ধরনের কোনও দায় নেবে না।}

***পীরগঞ্জ টোয়েন্টিফোরে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।***

Content Protection by DMCA.com
- বিজ্ঞাপন -
- বিজ্ঞাপন -

সর্বশেষ

আরো খবর

- বিজ্ঞাপন -