পীরগঞ্জ উপজেলা ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে আজ

তারিখ:

বন্যায় স্থগিত হওয়া রংপুরের পীরগঞ্জ উপজেলা ইউনিয়ন পরিষদ নির্বাচন আজ অনুষ্ঠিত হচ্ছে। উপজেলার সদর, রায়পুর ও রামনাথপুর এই তিনটি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এই তিন ইউনিয়নে চেয়ারম্যান পদে ১৪ জন, সংরক্ষিত মহিলা আসনে ৩৭ জন এবং সাধারণ সদস্যপদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ১২৮ জন প্রার্থী। ৩৪টি কেন্দ্রে ভোটাধিকার প্রয়োগ করবে ৫৩,৮১৪ জন ভোটার। এদিকে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে সার্বিক প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন।

বন্যার কারণে স্থগিত হওয়া জেলা পরিষদ, উপজেলা ও ইউনিয়ন পরিষদের মধ্যে ১৬টিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে আজ। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত উপজেলা ও ইউনিয়ন পরিষদ এবং সকাল ৯টা থেকে বিকাল ২টা পর্যন্ত জেলা পরিষদের ভোটগ্রহণ চলবে।

পীরগঞ্জ উপজেলা ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে পীরগঞ্জের ভোটকেন্দ্রগুলোতে অতিরিক্ত পুলিশ, র‌্যাব ও বিজিবি মোতায়েন করা হয়েছে। ভোটকেন্দ্রগুলো ঘুরে দেখা যায় অনেক কেন্দ্রে ভোটারদের ভীড় চোখে পড়ার মতো, আবার অনেক কেন্দ্রেই ভোটার উপস্থিতি নেই বললেই চলে।

নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব মো. মোখলেসুর রহমান বলেন, ‘ভোটগ্রহণ উপলক্ষে অতিরিক্ত পুলিশ, র‌্যাব ও বিজিবি মোতায়েন করা হয়েছে। স্থানীয় প্রশাসন ও নির্বাচন কর্মকর্তাদের সতর্ক থাকতে বলা হয়েছে।’ তিনি বলেন, ‘নির্বাচন কমিশন ছোট ছোট এলাকার নির্বাচনগুলোতেও কঠোর পদক্ষেপ নিচ্ছে। কোনও নির্বাচন নিয়ে বিতর্ক সৃষ্টি হোক, তা কমিশন চায় না। এজন্য বাড়তি নিরাপত্তামূলক ব্যবস্থা নেওয়া হয়েছে।’

গত ২০আগস্ট এসব নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠানের কথা থাকলেও দেশে আকস্মিক বন্যার কারণে ১৬ আগস্ট ইসি ভোটগ্রহণ স্থগিত করে। পরে ২৭ আগস্টের কমিশন সভায় ২৪ সেপেম্বর ভোটগ্রহণের তারিখ সময় পুনঃনির্ধারণ করা হয়।

***পীরগঞ্জ টোয়েন্টিফোরে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।***

শেয়ার করুন:

Subscribe

জনপ্রিয়

এমন আরও
সম্পর্কিত

পীরগঞ্জ উচ্চ বিদ্যালয়ের ছাত্র পুলিশের অতিরিক্ত ডিআইজি

পীরগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী শাহজাদা মো. আসাদুজ্জামান...

প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তির প্রতিবাদে বিক্ষোভ

বাংলাদেশ আওয়ামীলীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে জাতীয়তাবাদী ছাত্রদলের...

১স্টার স্বীকৃতি পেল পীরগঞ্জ ফুটবল একাডেমি

ফিফা এএফসি ও বাফুফে কর্তৃক নিবন্ধিত একাডেমিতে ১স্টার স্বীকৃতি...

ড.এম এ ওয়াজেদ মিয়ার ১৩তম মৃত্যুবার্ষিকীতে পীরগঞ্জ ছাত্রলীগের শ্রদ্ধাঞ্জলি

খ্যাতনামা পরমাণু বিজ্ঞানী, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর...