চলে গেলেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন

তারিখ:

চলে গেলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুন। তিনি চিকিৎসাধীন অবস্থায় ৯জুন (বৃহস্পতিবার) বাংলাদেশ সময় রাত ১১টা ২৫ মিনিটে থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে মৃত্যুবরণ করেন। তার বয়স হয়েছিল ৭৭ বছর। বিষয়টি নিশ্চিত করেছেন, তার ব্যক্তিগত সহকারী মজিবুর রহমান।

সাহারা খাতুন দেশের প্রথম নারী স্বরাষ্ট্রমন্ত্রী এবং ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য ছিলেন। তার মৃত্যুতে শোক জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর আগে তিনি গত ২ জুন জ্বর, অ্যালার্জিসহ বার্ধক্যজনিত বিভিন্ন রোগ নিয়ে অসুস্থ অবস্থায় ঢাকার ইউনাইটেড হাসপাতালে ভর্তি হন। অবস্থার অবনতি হলে ১৯ জুন তাকে আইসিইউতে নেয়া হয়। এরপর অবস্থার উন্নতি হলে ২২ জুন দুপুরে আইসিইউ থেকে এইচডিইউতে নেওয়া হয়। পরে ২৬ জুন সকালে শারীরিক অবস্থার অবনতি হলে আবারও তাকে আইসিইউতে নেয়া হয়। এরপর অবস্থা আরো খারাপ হলে, তাকে গত ৬জুলাই (সোমবার) থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

সাহারা খাতুনের জন্ম ১৯৪৩ সালের ১ মার্চ ঢাকার কুর্মিটোলায়। বাবার নাম আব্দুল আজিজ এবং মায়ের নাম টুরজান নেসা।

২০০৮ সালে মহাজোট ক্ষমতায় আসার পর তাকে প্রথমে স্বরাষ্ট্রমন্ত্রী করা হয়। পরে তাকে সরিয়ে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের দায়িত্ব দেয়া হয়েছিল।

এর আগে বাংলাদেশ সুপ্রিম কোর্টের একজন আইনজীবী হিসেবে তার কর্মজীবন শুরু হয়। তিনি ঢাকা-১৮ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন পান এবং তিনবার সংসদ সদস্য নির্বাচিত হন।

***পীরগঞ্জ টোয়েন্টিফোরে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।***

শেয়ার করুন:

Subscribe

জনপ্রিয়

এমন আরও
সম্পর্কিত

প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তির প্রতিবাদে বিক্ষোভ

বাংলাদেশ আওয়ামীলীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে জাতীয়তাবাদী ছাত্রদলের...

বঙ্গবন্ধুর ১০২ তম জন্মদিনে পীরগঞ্জ ছাত্রলীগের মিলাদ ও দোয়া মাহফিল

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২ তম জন্মদিন...

পীরগঞ্জে আওয়ামীলীগের ৭২ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

রংপুরের পীরগঞ্জে আজ বুধবার দুপুরে দলীয় কার্যালয়ে আওয়ামীলীগের ৭২...

সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম করোনা ভাইরাসে আক্রান্ত

বাংলাদেশ জাতীয় সংসদের সংরক্ষিত আসন চাপাইনবাবগঞ্জ ৩৩৮ এর আওয়ামী...