প্রতিবেশীর সাথে সম্পর্ক নষ্টের জন্য সাম্প্রদায়িক হামলা

প্রতিবেশীর সাথে সম্পর্ক নষ্টের জন্য একটি উগ্র সাম্প্রদায়িক শক্তি রংপুরের গঙ্গাচড়ায় সংখ্যালঘু সম্প্রদায়ের বাড়িঘরে হামলা করেছে বলে মন্তব্য করেন আওয়ামীলীগ সাধারণ সম্পাদক এবং সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি আরও বলেন বাংলাদেশের একটি অশুভ শক্তি চায় দেশের শান্তি বিনিষ্ট হোক এবং প্রতিবেশী দেশ ভারতের সাথে বন্ধুত্বপূর্ন সম্পর্ক নষ্ট হয়ে যাক এবং যার ফলশ্রুতিতে এ হামলা।

আজ রোববার রংপুরের গঙ্গাচড়ায় ফেসবুকে ধর্মীয় উস্কানিমূলক মন্তব্যের জেরে সংঘটিত সাম্প্রদায়িক হামলায় ক্ষতিগ্রস্ত হরকলি ঠাকুরপাড়া গ্রাম পরিদর্শনে এসে একথা বলেন আ.লীগ সাধারন সম্পাদক।

এসময় তিনি বিএনপি মহাসচিবের রংপুরে পূর্বনির্ধারিত সফর বাতিলের সমালোচনা করে বলেন, ‘ তিনি ও আমি একই ফ্লাইটে আসলে তাঁর সাথে চোখাচোখি হত, ভাববিনিময় হত, তার সাথে শুভেচ্ছা বিনিময় হত। একে আমি পজিটিভভাবে নিতাম। কিন্তু তিনি নিরাপত্তা অজুহাত দেখিয়ে অন্য ফ্লাইটে এসেছেন বলে শুনেছি।’

গ্রাম পরিদর্শন শেষে তিনি ক্ষতিগ্রস্ত ১১ টি পরিবারকে ২৫ হাজার টাকা করে, ভাঙচুর হওয়া ৭ টি পরিবারকে ঘর নির্মানের জন্য ১০ হাজার টাকা করে এবং ক্ষতিগ্রস্ত একটি মন্দিরে ১০ হাজার টাকা  অর্থ সাহায্য দেন।

আরও পড়তে পারেন: ২৫ জন ইন্ডিয়ান নার্স কিডন্যাপ!

—বাংলাদেশ সময়: ০৬:১৩ অপরাহ্ন, ১৯ নভেম্বর, ২০১৭

***পীরগঞ্জ টোয়েন্টিফোরে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।***

আরও পড়ুন...