প্রতিবেশীর সাথে সম্পর্ক নষ্টের জন্য সাম্প্রদায়িক হামলা

তারিখ:

প্রতিবেশীর সাথে সম্পর্ক নষ্টের জন্য একটি উগ্র সাম্প্রদায়িক শক্তি রংপুরের গঙ্গাচড়ায় সংখ্যালঘু সম্প্রদায়ের বাড়িঘরে হামলা করেছে বলে মন্তব্য করেন আওয়ামীলীগ সাধারণ সম্পাদক এবং সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি আরও বলেন বাংলাদেশের একটি অশুভ শক্তি চায় দেশের শান্তি বিনিষ্ট হোক এবং প্রতিবেশী দেশ ভারতের সাথে বন্ধুত্বপূর্ন সম্পর্ক নষ্ট হয়ে যাক এবং যার ফলশ্রুতিতে এ হামলা।

আজ রোববার রংপুরের গঙ্গাচড়ায় ফেসবুকে ধর্মীয় উস্কানিমূলক মন্তব্যের জেরে সংঘটিত সাম্প্রদায়িক হামলায় ক্ষতিগ্রস্ত হরকলি ঠাকুরপাড়া গ্রাম পরিদর্শনে এসে একথা বলেন আ.লীগ সাধারন সম্পাদক।

এসময় তিনি বিএনপি মহাসচিবের রংপুরে পূর্বনির্ধারিত সফর বাতিলের সমালোচনা করে বলেন, ‘ তিনি ও আমি একই ফ্লাইটে আসলে তাঁর সাথে চোখাচোখি হত, ভাববিনিময় হত, তার সাথে শুভেচ্ছা বিনিময় হত। একে আমি পজিটিভভাবে নিতাম। কিন্তু তিনি নিরাপত্তা অজুহাত দেখিয়ে অন্য ফ্লাইটে এসেছেন বলে শুনেছি।’

গ্রাম পরিদর্শন শেষে তিনি ক্ষতিগ্রস্ত ১১ টি পরিবারকে ২৫ হাজার টাকা করে, ভাঙচুর হওয়া ৭ টি পরিবারকে ঘর নির্মানের জন্য ১০ হাজার টাকা করে এবং ক্ষতিগ্রস্ত একটি মন্দিরে ১০ হাজার টাকা  অর্থ সাহায্য দেন।

আরও পড়তে পারেন: ২৫ জন ইন্ডিয়ান নার্স কিডন্যাপ!

***পীরগঞ্জ টোয়েন্টিফোরে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।***

শেয়ার করুন:

Subscribe

জনপ্রিয়

এমন আরও
সম্পর্কিত

প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তির প্রতিবাদে বিক্ষোভ

বাংলাদেশ আওয়ামীলীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে জাতীয়তাবাদী ছাত্রদলের...

বঙ্গবন্ধুর ১০২ তম জন্মদিনে পীরগঞ্জ ছাত্রলীগের মিলাদ ও দোয়া মাহফিল

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২ তম জন্মদিন...

সওজ প্রকৌশলী ও তার স্ত্রীর অবৈধ সম্পদ ১২ কোটি টাকার

প্রায় সাড়ে ১২ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জন ও...

ফেসবুকে স্ট্যাটাস দিয়ে বেরোবি শিক্ষার্থী তুষারের আত্মহত্যা

রংপুরের সাহেবগঞ্জের তিনমাথার মোড় এলাকার বাসিন্দা এবং বেরোবির শিক্ষার্থী...