এ সরকারের আমলেই সংখ্যালঘুরা বেশি নির্যাতিত হয়েছে

পরিসংখ্যান অনুযায়ী এ সরকারের আমলেই সংখ্যালঘুরা বেশি নির্যাতিত হয়েছে এমন দাবী করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল  (২০ নভেম্বর) সকালে রংপুরের গঙ্গাচড়ায় সাম্প্রদায়িক হামলার ক্ষতিগ্রস্ত গ্রাম পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে এ কথা জানান তিনি।

প্রতিবেশীদের সাথে সম্পর্ক বিনষ্ট করতে এমন হামলা হয়েছে – আওয়ামীলীগ সাধারণ সম্পাদকের এমন অভিযোগের প্রেক্ষিতে তিনি বলেন, ‘রাজনৈতিক কারণে সুনাম বিনষ্ট করতে বিএনপির উপর দোষ চাপানো হয়েছে।’

ভয় পেয়ে নয় বরং রাজনৈতিক শিষ্টাচারের কারণে তিনি রোববারের সফর বাতিল করেন। একটি বড় রাজনৈতিক দলের সমাবেশ স্থলে অন্য একটি দলের বাধা দেওয়াকে তিনি শিষ্টাচার বহির্ভূত বলে মনে করেন।

ক্ষতিগ্রস্ত প্রতিটি হিন্দু পরিবারকে তিনি ১০ হাজার টাকা, শাড়ি, লুঙ্গি  ও কাপড় বিতরন করেন। এরপর সংঘর্ষের ঘটনায় নিহত চা দোকানের কর্মী হাবিবের বাড়িতে যান এবং তাঁর পরিবারের সদস্যদের সাথে কথা বলেন ও তাদের ২০ হাজার টাকা আর্থিক সাহায্য প্রদান করেন।

এ সময় তার সাথে উপস্থিত ছিলেন রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু, মহানগর সভাপতি মোজাফফর হোসেন, জেলা সভাপতি সাইফুল ইসলাম, মহানগর সম্পাদক শহিদুল ইসলাম, জেলা সম্পাদক রইচ উদ্দিন আহমেদ প্রমুখ।

আরও পড়তে পারেন: চট্টগ্রামে ইন্টার্ন চিকিৎসকদের দুটি পক্ষের মারামারি, আহত ১০

***পীরগঞ্জ টোয়েন্টিফোরে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।***

আরও পড়ুন...