ইন্টারনেটের দাম কমাতে আইএসপিদের ৬ দাবি

আগামী এক মাসের মধ্যে ইন্টারনেটের দাম কমাতে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বারের কাছে ৬টি দাবি দিয়েছে আইএসপিএবি। বৃহস্পতিবার মন্ত্রীকে গ্রাহক পর্যায়ে ইন্টারনেট সেবাদাতাদের এই সংগঠনটি সংবর্ধনা দেয়।

দাবিগুলোর মধ্যে রয়েছে, আইপি-টেলিফোন ও মোবাইল অপারেটরদের সমন্বয়, এনটিটিএন চার্জের উচ্চ ও নিম্নসীমা নির্ধারণ, ট্রিপল-প্লে ব্রডব্যান্ড সার্ভিসের অনুমতি, ইন্টারনেট সেবার অতিরিক্ত ধাপসমূহের বিলুপ্তি, পারস্পরিক অ্যাকটিভ শেয়ারিংয়ের অনুমতি ও লাইসেন্সবিহীন আইএসপি নির্মূল করা।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সংগঠনটির সভাপতি মোহাম্মদ আমিনুল হাকিম, বর্তমান কমিটির কোষাধক্ষ্য সুব্রত সরকার শুভ্র, আইএসপিএবির সাবেক সভাপতি আক্তারুজ্জামান মঞ্জু, যুগ্ম-সাধারণ সম্পাদক মইনুদ্দীন আহমেদ, এক্সিকিউটিভ কাউন্সিলের পরিচালক মুহম্মদ আরিফ এবং কামাল হোসাইন।

দাবিগুলো পূরণের আশ্বাস দিয়ে মোস্তাফা জব্বার বলেন, ‘আমি বুঝতে পারছি, কার স্বার্থে কোথায় এসব আটকে রাখা হয়েছে। ছয় দফা আমার চোখ খুলে দিয়েছে।’

অনুষ্ঠানে বেসিস, বিসিএস, বাক্য, সিকোয়াব এবং ই-ক্যাবের প্রতিনিধিরাও উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আইএসবিএপির সাধারণ সম্পাদক এমাদাদুল হক।

আরও পড়তে পারেন: মেল্টডাউন ও স্পেক্টার – ভয়াবহ কম্পিউটার বাগে বিপন্ন বিশ্ব, আক্রান্ত আপনিও

***পীরগঞ্জ টোয়েন্টিফোরে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।***

Content Protection by DMCA.com

আরও পড়ুন...