সাবহানাজ রশিদ দিয়া হলেন ফেসবুক বাংলাদেশ বিষয়ক কর্মকর্তা

তারিখ:

বাংলাদেশ বিষয়ক কর্মকর্তা হিসেবে সাবহানাজ রশিদ দিয়া ফেসবুকে নিয়োগ পেয়েছেন। এই নিয়োগের মাধ্যমে একজন ফেইসবুক প্রতিনিধি পেলো বাংলাদেশ। সোমবার (৭ সেপ্টেম্বর) ফেসবুকের আঞ্চলিক সদরদফতর সিঙ্গাপুরের সঙ্গে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বারের ডিজিটাল বৈঠকে এ তথ্য জানানো হয়।

বাংলাদেশে ফেসবুক প্রায় চার কোটি মানুষ ব্যবহার করেন। এটি ব্যক্তিগত যোগাযোগের মাধ্যম ছাড়াও ব্যবসার প্রয়োজনে অনেকে এই মাধ্যমটিকে ব্যবহার করেন। ফেসবুকের বাংলাদেশে নিজস্ব ব্যবসায়িক স্বার্থও রয়েছে।

সাবহানাজ রশিদ দিয়া বাংলাদেশ বিষয়ক একজন কর্মকর্তা হিসেবে নিয়োগ পাওয়ার বিষয়টি বেশ গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে। বাংলাদেশের গণমাধ্যমে প্রথম তথ্যটি প্রকাশ করেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার।

মন্ত্রী বলেন, ‘বাংলাদেশের ডিজিটাল নিরাপত্তা আইনসহ বাংলাদেশের সংশ্লিষ্ট সব প্রচলিত আইন ও বিধিবিধান মেনে চলা ফেসবুকের দায়িত্ব।’ তিনি আরো বলেন, বাংলাদেশে আইন মোতাবেক ফেসবুককে কনটেন্ট এবং অন্য বিষয়গুলো বাস্তবায়ন করতে হবে।

সিঙ্গাপুরে ফেসবুক কার্যালয়ের বরাত দিয়ে মন্ত্রণালয় সূত্র জানায়, সাবহানাজ রশীদ দিয়া একজন বাংলাভাষী। তিনি বাংলাদেশ সংক্রান্ত বিষয় এবং সমস্যাগুলো সহজেই সমাধান করতে পারবেন।

***পীরগঞ্জ টোয়েন্টিফোরে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।***

শেয়ার করুন:

Subscribe

জনপ্রিয়

এমন আরও
সম্পর্কিত

সওজ প্রকৌশলী ও তার স্ত্রীর অবৈধ সম্পদ ১২ কোটি টাকার

প্রায় সাড়ে ১২ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জন ও...

ফেসবুকে স্ট্যাটাস দিয়ে বেরোবি শিক্ষার্থী তুষারের আত্মহত্যা

রংপুরের সাহেবগঞ্জের তিনমাথার মোড় এলাকার বাসিন্দা এবং বেরোবির শিক্ষার্থী...

কী হয়েছিল ফেইসবুকে? – রাগিব হাসান

অক্টোবর ৪ ২০২১ আমেরিকার কেন্দ্রীয় সময় সকাল ১১টা থেকে...

বিজ্ঞাপনসহ বিদেশি চ্যানেলগুলোর সম্প্রচার বন্ধ

দেশে সরকারি নির্দেশনা অনুযায়ী বিজ্ঞাপনসহ বিদেশি চ্যানেলগুলোর অনুষ্ঠান প্রচার...