৭ ডিসেম্বর বাংলাদেশের বাজারে আসছে আইফোন এক্স

আগামী ৭ ডিসেম্বর বাংলাদেশের বাজারে পাওয়া যাবে অ্যাপলের আইফোন এক্স (iPhone x)। ঢাকাসহ সারাদেশে কম্পিউস্টার প্রাইভেট লিমিটেডের (CPL) মাধ্যমে ক্রেতারা এটি কিনতে পারবেন। বাংলাদেশে অ্যাপলের একমাত্র অনুমোদিত ডিলার CPL।

বাংলাদেশে ১ ডিসেম্বর থেকে আইফোন এক্স-এর প্রিঅর্ডার শুরু হয়েছে। সিপিএল-এর চেয়ারম্যান রাকিবুল কবির জানান, বাজারে আইফোন এক্স-এর মতো দেখতে নকল মোবাইল সেট পাওয়া যাচ্ছে। অনুমোদিত ডিলারের কাছ থেকে আইফোন কেনার পরামর্শ দিয়েছেন তিনি।

আইফোনের এক দশক পূর্তি উপলক্ষে বাজারে ছাড়া হয়েছে সর্বশেষ প্রযুক্তি সুবিধা যুক্ত iPhone x সংস্করণটি। আগের সবগুলো মডেল থেকে এটি আলাদা। এটি তৈরিতে স্টেইনলেস স্টিল ও গ্লাসের সমন্বয় করা হয়েছে। সিলভার ও গ্রে রঙে বাজারে পাওয়া যাবে আইফোন এক্স। এতে রয়েছে ৫ দশমিক ৮ ইঞ্চি মাপের সুপার রেটিনা ডিসপ্লে।

এ১১ বায়োনিক চিপসেট ও নিউরাল ইঞ্জিন এর এই স্মার্টফোনে থাকছে না কোন চিরাচরিত হোম বাটন, এর পরিবর্তে ওএলইডি ডিসপ্লে আর ডুয়েল ক্যামেরা সুবিধার এই ফোনে থাকছে নতুন ফিচার ‘ফেস আইডি’। রয়েছে ট্রু ডেপথ ক্যামেরা সিস্টেম, থাকছে ডুয়েল ওআইএসযুক্ত ১২ মেগাপিক্সেল ডুয়াল ক্যামেরা।

আরও পড়তে পারেন: হোয়াটসঅ্যাপে সেন্ড করা মেসেজ ডিলেট করবেন যেভাবে

***পীরগঞ্জ টোয়েন্টিফোরে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।***

আরও পড়ুন...