- বিজ্ঞাপন -
33.9 C
Pirganj
প্রচ্ছদখেলা২০২২ কাতার বিশ্বকাপের সময়সূচী চূড়ান্ত

২০২২ কাতার বিশ্বকাপের সময়সূচী চূড়ান্ত

- বিজ্ঞাপন -

কাতারে ২০২২ বিশ্বকাপ ফুটবল অনুষ্ঠিত হবে। ১৫ জুলাই (বুধবার) বিশ্বকাপের সময়সূচী চূড়ান্ত করা হয়েছে। ২০২২ সালের ২১ নভেম্বর কাতার বিশ্বকাপের আল বায়েত স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচ অনুষ্ঠিত হবে। এই স্টেডিয়াম ৬০ হাজার দর্শক ধারণক্ষমতা সম্পন্ন। কাতারের অন্যতম সৌন্দর্যমন্ডিত স্টেডিয়াম এটি।

গত বিশ্বকাপ ৩২ দিনে স্থায়ী হলেও, কাতার বিশ্বকাপে তা কমিয়ে আনা হয়েছে। কাতারের তাপমাত্রা বিবেচনায় ২৮ দিনে টুর্নামেন্ট শেষ করা হবে।

গ্রুপ পর্বের ম্যাচ প্রতিদিন ৪টি করে অনুষ্ঠিত হবে। কাতারের স্থানীয় সময় দুপুর ১টা, ৪টা, ৭টা এবং ১০টায় ম্যাচ গুলো অনুষ্ঠিত হবে। তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচটি খালিফা স্টেডিয়ামে ১৭ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। এর পরদিন ১৮ ডিসেম্বর ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে। ভেন্যু লুসাইল স্টেডিয়াম। এই স্টেডিয়ামটি ৮০ হাজার দর্শক ধারণক্ষমতা সম্পন্ন।

আরও পড়তে পারেন : ইতালিতে বাংলাদেশসহ ১৩টি দেশের নাগরিকদের প্রবেশে নিষেধাজ্ঞা

দোহারে ৮টি ভেন্যুতে প্রতিটি ম্যাচই অনুষ্ঠিত হবে। সব ভেন্যু গুলো কাছাকাছি হওয়ায় সমর্থকদের বাড়তি ঝামেলা পোহাতে হবে না। এক স্টেডিয়াম থেকে অন্য স্টেডিয়ামের দূরত্ব খুবই কম। মাত্র ৩০ মাইল হওয়ায় দর্শকরা সহজেই যাতায়াত করতে পারবেন।

তবে কোন দল কবে খেলবে সেটি এখনও চূড়ান্ত হয়নি। ২০২২ সালের মার্চের শেষ দিকে অথবা এপ্রিলের শুরুতে গ্রুপ নির্ধারণী ড্র অনুষ্ঠিত হবে। তবে ২০২২ বিশ্বকাপ ৩২ দলের শেষ বিশ্বকাপ হতে যাচ্ছে। পরবর্তি আসর থেকে অংশগ্রহণকারী দলের সংখ্যা বাড়ানো হ্তে পারে।

কাতার উদ্বোধনী অনুষ্ঠানের বিষয়েও এখনো কোনকিছু জানা যায় নি। তবে বিশ্বকাপের প্রস্তুতি অনুযায়ী জাঁকজমকপূর্ণ একটি অনুষ্ঠান হবে বলে ধারণা করা হচ্ছে।

***পীরগঞ্জ টোয়েন্টিফোরে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।***

Content Protection by DMCA.com
- বিজ্ঞাপন -
- বিজ্ঞাপন -

সর্বশেষ

আরো খবর

- বিজ্ঞাপন -
Content Protection by DMCA.com