- বিজ্ঞাপন -
19 C
Pirganj
হোমখেলাব্রাজিলকে হারিয়ে ২৮ বছর পর চ্যাম্পিয়ন আর্জেন্টিনা

ব্রাজিলকে হারিয়ে ২৮ বছর পর চ্যাম্পিয়ন আর্জেন্টিনা

- বিজ্ঞাপন -

পার হয়ে গেছে ২৮টা বছর তবুও সুদিন ফেরেনি আর্জেন্টিনায়। দীর্ঘ ২৮ বছর পরে যেন সুদিন ফিরলো। ব্রাজিলকে হারিয়ে চ্যাম্পিয়ন আর্জেন্টিনা এবার ঘরে তুললো শিরোপা। অথচ মেসির দলকে এই কোপার মঞ্চেই বার বার ব্যর্থ হতে হয়েছে। এবার সব ব্যর্থতা ঘুচে আনহেল দি মারিয়ার করা একমাত্র গোলে কোপা আমেরিকার শিরোপা জিতল লিওনেল মেসির দল।

বাংলাদেশ সময় শনিবার সকালে ফাইনালে ১-০ গোলে জিতেছে লিওনেল মেসির দল। ১৯৩৭ সালের পর আর্জেন্টিনা কোপা আমেরিকার ফাইনালে ব্রাজিলকে হারাতে পারল।

ব্রাজিল প্রথমবারের মতো দেশের মাটিতে কোপা আমেরিকার শিরোপা জিততে ব্যর্থ হলো। ১৯৭৫ সালের পর এই প্রথম দেশের মাটিতে তারা হারল। ব্রাজিল আগের পাঁচ আসরেই শিরোপা জিতেছিল।

শুরুতে দুই দলের আধিপত্য ছিল প্রায় সমানে সমান। ম্যাচ জুড়ে ছিল ফাউলের ছড়াছড়ি। ব্রাজিল ফাউল করেছে ২২টি এবং আর্জেন্টিনা ফাউল করেছে ১৯টি।

২১তম মিনিটে নিজেদের প্রথম আক্রমণ থেকে এগিয়ে যায় আর্জেন্টিনা। দি মারিয়া নিজেদের অর্ধ থেকে রদ্রিগো দে পলের পাস পেয়ে যান। মাঝ পথে বল ক্লিয়ার করার সুযোগ ছিল রেনান লোদির কিন্তু পারেননি তিনি। প্রথম ছোঁয়ায় দি মারিয়া বল নিয়ে ডি-বক্সে ঢুকে চিপ করে গোলরক্ষক এদারসনের মাথার ওপর দিয়ে বল জালে পাঠান।

শেষ পর্যন্ত ১-০ গোলে এগিয়ে থেকে জয় নিশ্চিত করে চ্যাম্পিয়ন আর্জেন্টিনা; লিওনেল মেসির এটি প্রথম মেজর আন্তর্জাতিক শিরোপা। এই প্রথম আর্জেন্টিনার হয়ে গত বিশ্বকাপের পর গোল পেলেন দি মারিয়া। ম্যাচের শেষে নেইমার ও লিওনেল মেসি একে অপরকে জড়িয়ে ধরেন।

আর্জেন্টিনার সমর্থকরা মাঠের যে কোণে ছিলেন সেখানে গিয়ে উল্লাসে মাতে আর্জেন্টিনার ফুটবলাররা। সতীর্থরা লিওনেল মেসিকে হাওয়ায় ভাসিয়ে উল্লাস করেন। লিওনেল মেসি কোপা আমেরিকার সেরা ফুটবলারের পুরষ্কার পেয়েছেন।

***পীরগঞ্জ টোয়েন্টিফোরে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।***

- বিজ্ঞাপন -
- বিজ্ঞাপন -

সর্বশেষ

আরো খবর

- বিজ্ঞাপন -