স্থগিত হল টি-টোয়েন্টি বিশ্বকাপ

বিজ্ঞাপন

মহামারী করোনা ভাইরাসের কারণে এ বছর আর টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে না বলে জানিয়েছে আইসিসি। তবে মহামারী করোনার কারণে আগে থেকেই এমন একটা আভাস ছিল।

করোনা ভাইরাসের মহামারী বৈশ্বিক পরিস্থিতি এখন যে অবস্থায় আছে, তাতে এত বড় টুর্নামেন্ট আয়োজন করা সম্ভব নয়। শেষ পর্যন্ত আর হচ্ছে না টি-টোয়েন্টি বিশ্বকাপ। ২০ জুলাই (সোমবার) আইসিসির এক সভায় চুড়ান্তভাবে সিদ্ধান্ত হয়েছে, এ বছর আর টি-টোয়েন্টি বিশ্বকাপ হচ্ছে না।

বিজ্ঞাপন

বছরের শেষের দিকে অস্ট্রেলিয়ায় ১৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত টি-টোয়েন্টি বিশ্বকাপ হওয়ার কথা ছিল। এছাড়া আগামী বছর ২০২১ তে ভারতে আরও একটা টি-টোয়েন্টি বিশ্বকাপ হওয়ার কথা ছিল। কিন্তু করোনা ভাইরাসের পরিস্থিতির কারণে এ বছরের বিশ্বকাপটি শেষ পর্যন্ত আইসিসির চূড়ান্ত সিদ্ধান্ত অনুযায়ী আর হচ্ছে না।

আরও পড়ুন: পবিত্র ঈদুল আজহা ১ আগস্ট

সভায় স্থগিত হওয়া এই টুর্নামেন্টের ক্ষতি পুষিয়ে নিতে আইসিসির বড় ইভেন্ট গুলোর সূচি নতুন করে ঠিক করা হয়েছে। নতুন সিদ্ধান্ত অনুযায়ী এ বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপটি আগামী বছর অক্টোবর-নভেম্বরে হবে, ২০২১ সালের ১৪ নভেম্বর ফাইনালের সম্ভাব্য তারিখ ধরা হয়েছে ।

তবে ২০২২ এর একই সময় আরও একটি বিশ্বকাপ হবে, সেটির ফাইনাল ১৩ নভেম্বর হতে পারে। সেই সাথে ভারতে ২০২৩ সালে হতে যাওয়া ওয়ানডে বিশ্বকাপ ফেব্রুয়ারি-মার্চ মাস থেকে সরিয়ে ওই বছরের অক্টোবর নভেম্বরে নেওয়া হয়েছে। ওই টুর্নামেন্টের ফাইনাল হতে পারে সম্ভাব্য ২৬ নভেম্বর।

বিজ্ঞাপন

***পীরগঞ্জ টোয়েন্টিফোরে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।***

Content Protection by DMCA.com