সিলেট সিক্সার্সের জয় দিয়ে বিপিএলের যাত্রা শুরু

তারিখ:

সিলেট সিক্সার্সের জয় দিয়ে বিপিএলের যাত্রা শুরু হলো আজ (৪ নভেম্বর) থেকে। এবার ৭টি দল নিয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগ ‘বিপিএল’ ২০১৭ শুরু হয়েছে। বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) এবার নতুন দল হিসেবে আত্মপ্রকাশ করেছে সিলেট সিক্সার্স। প্রতিযোগিতায় অভিষেকটা স্মরণীয় করে রাখল দলটি। প্রথম ম্যাচে দাপুটে জয় পেয়েছেন নাসির হোসেনরা। ঢাকা ডায়নামাইটসকে ৯ উইকেটে হারিয়ে দুর্দান্তভাবে বিপিএলের অভিষেক পর্বটা সারল সিলেট সিক্সার্স।

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে প্রথমে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৩৬ রান করে ঢাকা ডায়নামাইটস। সর্বোচ্চ ৩২ রান করেছেন কুমার সাঙ্গাকারা। সিলেটের সামনে ১৩৭ রানের লক্ষ্য রাখে ঢাকা ডায়নামাইটস। জবাবে ১৯ বল ও নয় উইকেট হাতে রেখেই জয় নিশ্চিত করে সিলেট।

সহজ জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ১৫ ওভারে ১২৫ রানের জুটি বাঁধেন আন্দ্রে ফ্লেচার ও উপুল থারাঙ্গা। ১৬তম ওভারের তৃতীয় বলে ফ্লেচারকে ফিরিয়ে দেন আদিল রশিদ। ৫১ বলে ৬৩ রান করেন এই ক্যারিবীয় হার্টহিটার। ফ্লেচার ফিরলেও থারাঙ্গাকে ফেরাতে পারেনি ঢাকার বোলাররা। ৪৮ বলে ৬৯ রান করেন এই লঙ্কান ব্যাটসম্যান।

ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং- কোন বিভাগেই চ্যাম্পিয়নদে কে ‘চ্যাম্পিয়নের’ মতো মনে হয়নি। তারপরেও ঢাকার অধিনায়ক সাকিব আল হাসানের প্রত্যাশা ছিল তাঁর বোলারদের ওপর। ঢাকার লড়াকু স্কোর গড়তে পারবে কি-না, তা যে দুজনার ওপর নির্ভর করছিল, সেই সাকিব ও কাইরণ পোলার্ড দু’জনই শেষ দিকে মারতে গিয়ে আউট হন।

আরও পড়তে পারেন: হুট করেই তাসকিনের বিয়ে!

ম্যাচের প্রথম ওভারেই উইকেটের দেখা পায় সিলেট সিক্সার্স। নাসির হোসেন ফিরিয়ে দেন মেহেদী মারুফকে। অষ্টম ওভারে সিলেটকে আবার উইকেট এনে দেন নাসির। ২৪ বলে ২৬ রান করে নাসিরের হাতে আউট হন এভিন লুইস। দশম ওভারে কুমার সাঙ্গাকারাকে ফেরান লিয়াম প্লাঙ্কেট। ২৮ বলে ৩২ রান করেন সাঙ্গা।

সিলেটের বোলারদের মধ্যে লিয়াম প্লাঙ্কেট ও আবুল হাসান রাজু নেন দুটি করে উইকেট। অধিনায়ক নাসিরের সিলেট সিক্সার্সের জয় এর কাছে হার মানতে হল অভিজ্ঞ সাকিব আল হাসানের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ঢাকাকে।

বিপিএল এর ৫ম আসরে এবার খেলছে ঢাকা ডায়নামাইটস, চিটাগং ভাইকিংস, কুমিল্লা ভিক্টোরিয়ান্স, খুলনা টাইটান্স, রাজশাহী কিংস, রংপুর রাইডার্স, এবং সিলেট সিক্সার্স।

***পীরগঞ্জ টোয়েন্টিফোরে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।***

শেয়ার করুন:

Subscribe

জনপ্রিয়

এমন আরও
সম্পর্কিত

১স্টার স্বীকৃতি পেল পীরগঞ্জ ফুটবল একাডেমি

ফিফা এএফসি ও বাফুফে কর্তৃক নিবন্ধিত একাডেমিতে ১স্টার স্বীকৃতি...

ব্রাজিলে ফুটবল প্রশিক্ষণের জন্য সুযোগ পেয়েছে পীরগঞ্জের লিওন

উচ্চতর প্রশিক্ষণের জন্য ব্রাজিলে যাওয়ার সুযোগ পেয়েছে পীরগঞ্জ ফুটবল...

ব্রাজিলকে হারিয়ে ২৮ বছর পর চ্যাম্পিয়ন আর্জেন্টিনা

পার হয়ে গেছে ২৮টা বছর তবুও সুদিন ফেরেনি আর্জেন্টিনায়।...

বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট উদ্বোধন করলেন স্পীকার

পীরগঞ্জ উপজেলা প্রশাসন ও ক্রীড়া সংস্থার আয়োজনে রবিবার পীরগঞ্জ...