ডাইনামাইটসের বিস্ফোরণে উড়ে গেল সিলেট সিক্সার্স!

তারিখ:

বিপিএলের ঢাকা পর্বের দ্বিতীয় ম্যাচে ঢাকা ডাইনামাইটসের কাছে নাকানিচুবানি খেলো সিলেট সিক্সার্স। টসে জিতে প্রথমেই বল করার সিদ্ধান্ত নেন ডাইনামাইটস অধিনায়ক সাকিব আল হাসান।

শহীদ আফ্রিদি ও সুনীল নারাইনের দুর্দান্ত বোলিং তোপে চাপা পরে যায় সিলেট সিক্সার্স ব্যাটসম্যানরা। ৫৩ রানে ৯ উইকেট হারিয়ে অনেকটা চাপে পড়ে সিলেট। আবুল হাসান রাজুর ৩০ এবং তাইজুল ইসলাম ১৬ রান করে দলকে কিছুটা চাপ মুক্ত করার বৃথা চেষ্টা করেন। নির্ধারিত ২০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ১০১ রান সংগ্রহ করে সিলেট সিক্সার্স। ধানুষ্কা গুনাথিলাকা ১৫ এবং নাসির হোসাইন ১০ রান করেন। এছাড়া আর কোন ব্যাটসম্যান উল্লেখযোগ্য রান করতে পারেন নি।

ঢাকা ডাইনামাইটসের পক্ষে সর্বোচ্চ ৪ উইকেট নেন শহীদ আফ্রিদি। ৩ উইকেট নেন সুনীল নারাইন। ২ উইকেট নেন আবু হায়দার রনি। নিজের প্রথম ম্যাচেই বাজিমাত করেন শহীদ আফ্রিদি। ৪ ওভার বল করে ১২ রান দিয়ে নেন চারটি উইকেট। সুনীল নারাইন ৪ ওভার বল করে ১০ রান দিয়ে ৩ উইকেট নেন।

১০২ রানের সহজ টার্গেটে ব্যাট করতে নেমে সহজেই লক্ষ্যে পৌঁছে যায় ঢাকা ডাইনামাইটস। ঢাকা ডাইনামাইটসের পক্ষে ইনিংসের সূচনা করেন শহীদ আফ্রিদি ও এভিন লিউইস। এই দুই ওপেনার এক প্রকার তান্ডব শুরু করে দেন ব্যাটিং করতে নেমে। দুজনই নাস্তানাবুদ করতে থাকেন সিলেট সিক্সার্স বোলারদের।

শহীদ আফ্রিদি ১৭ বলে ৩৭ রান করে আউট হন। এসময় তিনি ৫টি ছয় ও ১টি চার মেরেছেন। টিম ব্রেসন্যানের বলে এলবিডব্লু ফাঁদে পড়েন এই ব্যাটসম্যান। শহীদ আফ্রিদি আউট হয়ে মাঠ ছাড়লেও মাঠ ছাড়েননি ওপেনার লিউইস। ১৮ বল খেলে ৫টি ছয় ও ২টি চারের সাহায্যে ৪৪ রান করেন এই ওপেনার।

ক্যামেরুন ডেলপোর্ট শুন্য রানে আউট হলে ইনিংস পরিসমাপ্তির বাকি কাজটুকু করেন অধিনায়ক সাকিব আল হাসান। ১১ বল খেলে ১৮ করেন সাকিব। মাত্র ৭ ওভার ৫ বল খেলে লক্ষ্যে পৌঁছে যায় ঢাকা ডাইনামাইটস।

আরও পড়তে পারেন: প্রতিশোধ নিলো রাজশাহী কিংস!

ফলে আট উইকেটের সহজ জয় পায় ঢাকা ডাইনামাইটস। বিপিএলের প্রথম ম্যাচে নিজেদের মাঠে ঢাকা ডাইনামাইটসকে হারিয়েছিলো সিলেট সিক্সার্স। এ যেন এক পাল্টা জবাব দিলো ঢাকা ডাইনামাইটস। প্রতিশোধের জন্য শতভাগ প্রস্তুত ছিলেন ঢাকার দর্শকরাও।

প্লেয়ার অব দ্যা ম্যাচ: শহীদ আফ্রিদি

ঢাকা ডাইনামাইটস স্কোয়াড: এভিন লিউইস, ক্যামেরুন ডেলপোর্ট, সাকিব আল হাসান (ক্যাপ্টেন), কিরন পোলার্ড, শহীদ আফ্রিদি, সুনীল নারাইন, মোসাদ্দেক হোসাইন, জহুরুল ইসলাম, আবু হায়দার রনি, খালেদ আহমেদ, মোহাম্মদ শহীদ।

সিলেট সিক্সার্স স্কোয়াড: উপুল থারাংগা, ধানুষ্কা গুনাথিলাকা, সাব্বির রহমান, নাসির হোসাইন (ক্যাপ্টেন), রস হোয়াইটলে, নুরুল হাসান, টিম ব্রেসন্যান, আবুল হাসান, তাইজুল ইসলাম, ওয়ানিদু হাসারাংগা, মোহাম্মদ শরীফ।

***পীরগঞ্জ টোয়েন্টিফোরে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।***

শেয়ার করুন:

Subscribe

জনপ্রিয়

এমন আরও
সম্পর্কিত

১স্টার স্বীকৃতি পেল পীরগঞ্জ ফুটবল একাডেমি

ফিফা এএফসি ও বাফুফে কর্তৃক নিবন্ধিত একাডেমিতে ১স্টার স্বীকৃতি...

ব্রাজিলে ফুটবল প্রশিক্ষণের জন্য সুযোগ পেয়েছে পীরগঞ্জের লিওন

উচ্চতর প্রশিক্ষণের জন্য ব্রাজিলে যাওয়ার সুযোগ পেয়েছে পীরগঞ্জ ফুটবল...

ব্রাজিলকে হারিয়ে ২৮ বছর পর চ্যাম্পিয়ন আর্জেন্টিনা

পার হয়ে গেছে ২৮টা বছর তবুও সুদিন ফেরেনি আর্জেন্টিনায়।...

বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট উদ্বোধন করলেন স্পীকার

পীরগঞ্জ উপজেলা প্রশাসন ও ক্রীড়া সংস্থার আয়োজনে রবিবার পীরগঞ্জ...