ঢাকার কাছে খুলনার ৪ উইকেটের পরাজয়

বাংলাদেশ প্রিমিয়ার লীগ ক্রিকেটে ঢাকার কাছে ৪ উইকেটে হার হয়েছে খুলনার। প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৫৬ রান করে খুলনা টাইটানস। জবাবে ১৫৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ১৯.৫ ওভার খেলে ৬ উকেটের বিনিময়ে টার্গেট টপকে যায় ঢাকা ডাইনামাইটস।

শেরে-ই-বাংলা ন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিতব্য এই ম্যাচে টসে জিতে বল করার সিদ্ধান্ত নেন ডাইনামাইটস অধিনায়ক সাকিব আল হাসান। খুলনা টাইটানস ব্যাট করতে নেমে ওপেনার নাজমুল হোসেন শান্ত ও মাইকেল ক্লিঞ্জার যথাক্রমে ২৪ ও ১০ রান করে আউট হয়ে যান। উইকেট রক্ষক ধীমান ঘোষ ২ রান করে আউট হয়ে মাঠ ছাড়েন।

৪৬ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে খুলনা টাইটানস। রিলি রুশো ৩৪ এবং মাহমুদউল্লাহ ১৪ রান করেও দলকে চাপমুক্ত করতে পারেননি। এরপর ঝড়ো ইনিংস খেলেন কার্লোস ব্রেথওয়েট। ২৯ বল খেলে ৪টি চার এবং ৬টি ছক্কার সাহায্যে ৬৪ রান করেন এই ব্যাটসম্যান। ফলে নির্ধারিত ২০ ওভার শেষে ৫ উইকেটের বিনিময়ে খুলনা টাইটানসের সংগ্রহ দাঁড়ায় ১৫৬ রান।

ঢাকার পক্ষে আবু হায়দার রনি ২টি এবং সাকিব আল হাসান, শহীদ আফ্রিদি, সুনীল নারাইন ১টি করে উইকেট নেন। ১৪৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই চাপে পড়ে ঢাকা ডাইনামাইটস।

এভিন লিউইস এর সাথে ওপেন করতে মাঠে নামেন সুনীল নারাইন। এভিন লিউইস ৪, সুনীল নারাইন ৭, আফ্রিদি ১ ও ক্যামেরুন ডেলপোর্ট ২ রান করে আউট হয়ে গেলে কঠিন অবস্থা বিরাজ করে ঢাকা শিবিরে। ২৪ রান তুলতেই ৪ উইকেট হারিয়ে বসে ঢাকা ডাইনামাইটস। এরপর সাকিব আল হাসান ও জহুরুল ইসলাম অমি দলকে চাপমুক্ত করতে থাকেন।

সাকিব আল হাসান ২০ রান করে মাহমুদউল্লাহর বলে আউট হয়ে মাঠ ছাড়লে মাঠ কাঁপাতে আসেন কিরন পোলার্ড। ২৪ বল খেলে ৬টি ছয় ও ৩টি চারের সাহায্যে ৫৫ রান করে শফিউল ইসলামের বলে ধীমান ঘোষের হাতে ক্যাচ দিয়ে মাঠ ছাড়েন পোলার্ড। এরপর মোসাদ্দেক হোসেন ১৪ এবং জহুরুল ইসলাম অমি যথাক্রমে ১৪ ও ৪৫ রানে অপরাজিত থেকে ইনিংস সমাপ্ত করেন। ফলে ৪ উইকেটের সহজ জয় পায় ঢাকা ডাইনামাইটস।

খুলনা টাইটানসের পক্ষে শফিউল ইসলাম নেন ২টি উইকেট এবং মাহমুদউল্লাহ, ধনঞ্জয়া, চিওকি আর্চার, আবু জায়েদ নেন ১টি করে উইকেট।

প্লেয়ার অব দ্যা ম্যাচ: জহুরুল ইসলাম অমি

ঢাকা ডাইনামাইটস স্কোয়াড: এভিন লিউইস, শহীদ আফ্রিদি, ক্যামেরুন ডেলপোর্ট, সাকিব আল হাসান (অধিনায়ক), মোসাদ্দেক হোসেন, নাদিফ চৌধুরী, আবু হায়দার রনি, কিরন পোলার্ড, জহুরুল ইসলাম অমি, সুনীল নারাইন, খালেদ আহমেদ।

খুলনা টাইটানস স্কোয়াড: নাজমুল হোসেন শান্ত, মাইকেল ক্লিঞ্জার, রিলি রুশো, মাহমুদউল্লাহ (অধিনায়ক), ধীমান ঘোষ, আরিফুল হক, কার্লোস ব্রেথওয়েট, চিওকি আর্চার, শফিউল ইসলাম, আবু জায়েদ, আকিলা ধনঞ্জয়া।

আরও পড়তে পারেন: ডাইনামাইটসের বিস্ফোরণে উড়ে গেল সিলেট সিক্সার্স!

—বাংলাদেশ সময়: বিকাল ০৬:৫১, ১৪ নভেম্বর, ২০১৭

***পীরগঞ্জ টোয়েন্টিফোরে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।***

আরও পড়ুন...