ঢাকা ডাইনামাইটসের বিপক্ষে ৩ রানে জয় রংপুর রাইডার্সের

বাংলাদেশ প্রিমিয়ার লীগের ঢাকা প্রথম পর্বের শেষ ম্যাচে ঢাকা ডাইনামাইটসের বিপক্ষে ৩ রানে জিতেছে রংপুর রাইডার্স। মাশরাফিদের অসাধারণ বোলিং নৈপুণ্যে ঢাকার বিরুদ্ধে জয় পায় রংপুর।

দিনের দ্বিতীয় ম্যাচে টসে জিতে বল করার সিদ্ধান্ত নেন ডাইনামাইটস ক্যাপ্টেন সাকিব আল হাসান। প্রথমে ব্যাট করে ১৯ ওভার ৫ বল খেলে সব কয়টি উইকেট হারিয়ে ১৪২ রান তোলে রংপুর রাইডার্স। ফলে ১৪৩ রানের টার্গেট পায় ঢাকা ডাইনামাইটস। ব্যাট করতে নেমে শুরু থেকেই চাপে পড়ে থাকে ঢাকা ডাইনামাইটসের ইনিংস। নির্ধারিত ২০ ওভার খেলে সব কয়টি উইকেট হারিয়ে ১৩৯ রান তুলতে সক্ষম হন ডাইনামাইটস ব্যাটসম্যানরা। ফলে ৩ রানের শ্বাসরুদ্ধকর জয় পায় রংপুর রাইডার্স।

রংপুর রাউইডার্সের ওপেনার ক্রিস গেইল ইনিংসের শুরু থেকেই চার ছক্কার ঝড় তোলেন। ২৮ বল খেলে ৫টি চার এবং ৪টি ছক্কার সাহায্যে ৫১ রান করে মাঠ ছাড়েন এই বিধ্বংসী ওপেনার। অপরদিকে আরেক ওপেনার বেন্ডন ম্যাককালাম ৬ রান করে আফ্রিদির বলে বোল্ড হয়ে মাঠ ছাড়েন। এরপর মিথুন আলী ২২ রান ও থিসারা পেরেরা এবং মাশরাফির ১৫ রান ছাড়া আর কেউ উল্লেখযোগ্য রান করতে না পারলে রংপুরের সংগ্রহ দাঁড়ায় ১৪২ রান।

ডাইনামাইটসের পক্ষে সাকিব আল হাসান নেন ৫ উইকেট, শহীদ আফ্রিদি ২টি, মোসাদ্দেক ও আমির ১টি করে উইকেট নেন। ১৪৩ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরু থেকেই চাপের মধ্যে থাকে ঢাকা ডাইনামাইটস। ওপেনার এভিন লিউইস ২৮ রান ও আরেক ওপেনার সুনীল নারাইন ০ রান করে মাঠ ছাড়েন। এরপর জহুরুল ইসলাম অমি ১৯ রান করে মাশরাফির বলে বোল্ড হয়ে মাঠ ছাড়েন।

মেহেদী মারুফ ১৫ ও শহীদ আফ্রিদি ২১ রান করেন। শহীদ আফ্রিদি ২১ রান করে রুবেলের বলে বোল্ড হয়ে মাঠ ছাড়েন। এরপর কেউ উল্লেখযোগ্য রান করতে না পারলে ঢাকার সংগ্রহ দাঁড়ায় ১৩৯ রান।

ইনিংসের শেষ বলে ঢাকার প্রয়োজন ছিল চার রান। স্ট্রাইক ব্যাটসম্যান হিসেবে ছিলেন আবু হায়দার রনি। এই বলেই রনিকে বোল্ড করে কাঙ্খিত জয় এনে দেন রাইডার্স বোলার থিসারা পেরেরা। রংপুর রাইডার্সের পক্ষে মাশরাফি, রুবেল, সোহাগ গাজী, পেরেরা নেন ২টি করে উইকেট। লাসিথ মালিঙ্গা নেন ১টি উইকেট।

প্লেয়ার অব দ্যা ম্যাচ: ক্রিস গেইল

রংপুর রাইডার্স স্কোয়াড: ব্রেন্ডন ম্যাককালাম, ক্রিস গেইল, শাহরিয়ার নাফীস, মোহাম্মদ মিথুন, রবি বোপারা, থিসারা পেরেরা, মাশরাফি মোর্তাজা (অধিনায়ক), জিয়াউর রহমান, সোহাগ গাজী, রুবেল হোসাইন, লাসিথ মালিঙ্গা।

ঢাকা ডাইনামাইটস স্কোয়াড: এভিন লিউইস, শহীদ আফ্রিদি, মেহেদী মারুফ, নাদিফ চৌধুরী, সাকিব আল হাসান (অধিনায়ক), জহুরুল ইসলাম, কিরন পোলার্ড, মোসাদ্দেক হোসাইন, সুনীল নারাইন, আবু হায়দার রনি, মোহাম্মদ আমির।

আরও পড়তে পারেন: ইন্টারনেট সেবা বঞ্চিত পীরগঞ্জ!

***পীরগঞ্জ টোয়েন্টিফোরে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।***

Content Protection by DMCA.com

আরও পড়ুন...