শ্বাসরুদ্ধকর ম্যাচে খুলনার কাছে ৯ রানে হার রংপুরের

বাংলাদেশ প্রিমিয়ার লীগ ক্রিকেটের চিটাগং পর্বের প্রথম ম্যাচেই খুলনার কাছে রংপুর রাইডার্সের পরাজয় ঘটেছে। প্রথমে ব্যাট করে রংপুরকে ১৫৯ রানের টার্গেট দেয় খুলনা। জবাবে ১৪৯ রান তুলতে সক্ষম হয় রংপুর রাইডার্স ব্যাটসম্যানরা। ফলে ৯ রানের জয় পায় খুলনা টাইটানস। এতে করে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে গেলো খুলনা টাইটানস। চট্রগ্রাম জহুর আহমেদ চৌধুরী ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে প্রথমেই বল করার সিদ্ধান্ত নেন রাইডার্স ক্যাপ্টেন মাশরাফি।

ব্যাটিং করতে নেমে শুরুতেই কিছুটা চাপে পড়লেও চাপ সামাল দেন টাইটানস ক্যাপ্টেন মাহমুদুল্লাহ। ওপেনার নাজমুল হোসাইন ২০ ও রিলি রুশো ১১ রান করে মাঠ ছাড়েন। ৩৬ বল খেলে ২টি ছক্কা ও ৬টি চারের সাহায্যে ৫৯ রান করেন রিয়াদ। এরপর আরিফুল হক ও নিকোলাস পুরান উভয়ই ১৬ রান করে করেন। এছাড়া আর কেউ উল্লেখযোগ্য ইনিংস খেলতে পারেননি। ফলে নির্ধারিত ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ১৫৮ রান তুলতে সক্ষম হয় খুলনা।

১৫৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই চাপে পড়ে রংপুর রাইডার্স। টুর্নামেন্টের দুই চমক ক্রিকেটার গেইল ও ম্যাককালামকে প্রথমেই হারিয়ে বসে রংপুর রাইডার্স। আফিফ হোসাইনের বলে ২ রান করে আউট হয়ে মাঠ ছাড়েন ম্যাককালাম। এরপর গেইল চমক শুরু করলেও মাত্র ১৬ রান করেই মাঠ ছাড়তে হয় তাকে। মোহাম্মদ মিঠুন ৩ ও ফজলে মোহাম্মদ ৬ রান করে আউট হলে দলের হাল ধরেন রবি বোপারা ও নাহিদুল ইসলাম। যথাক্রমে ৫৯ ও ৫৮ করে রান করেন এই দুই ব্যাটসম্যান। এছাড়া আর কেউ উল্লেখযোগ্য ইনিংস খেলতে না পারায় রংপুরের সংগ্রহ দাঁড়ায় ৬ উইকেটের বিনিময়ে ১৪৯ রান। ফলে ৯ রানে হারতে হয় রংপুর রাইডার্সকে।

রাইডার্স বোলার রুবেল হোসাইন ৩ ও লাসিথ মালিঙ্গা ২ উইকেট নেন। মাশরাফি, সোহাগ গাজী, থিসারা পেরেরা নেন ১টি করে উইকেট। খুলনার বোলার আফিফ ২টি , আবু জায়েদ ও জুনায়েদ খান ১টি করে উইকেট নেন।

প্লেয়ার অব দ্যা ম্যাচ: মাহমুদুল্লাহ।

রংপুর রাইডার্স স্কোয়াড: ব্রেন্ডন ম্যাককালাম, ক্রিস গেইল, ফজলে মোহাম্মদ, মোহাম্মদ মিঠুন, রবি বোপারা, থিসারা পেরেরা, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), নাহিদুল ইসলাম, সোহাগ গাজী, রুবেল হোসাইন, লাসিথ মালিঙ্গা।

খুলনা টাইটানস স্কোয়াড: নিকোলাস পুরান, রিলি রুশো, মাহমুদুল্লাহ (অধিনায়ক), আফিফ হোসাইন, কার্লোস ব্রেথওয়েট, নাজমুল হোসাইন শান্ত, আরিফুল হক, তানভীর ইসলাম, চিওকি আর্চার, জুনায়েদ খান, আবু জায়েদ।

আরও পড়তে পারেন: ১লা ডিসেম্বর থেকে ৩১ জেলায় স্মার্ট কার্ড বিতরণ

***পীরগঞ্জ টোয়েন্টিফোরে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।***

Content Protection by DMCA.com

আরও পড়ুন...