সিলেটের বিপক্ষে ৪০ রানে জিতেছে চিটাগং ভাইকিংস

দিনের দ্বিতীয় ম্যাচেই একটি জমজমাট বিপিএল ক্রিকেট ম্যাচের সাক্ষী হয়ে থাকলো চট্টগ্রামবাসী। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম চার ছক্কার জোয়ারে ভাসতে থাকে। এই ম্যাচে সিলেটের বিপক্ষে ৪০ রানের বিশাল ব্যবধানে জয় পায় চিটাগং।

প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২১১ রান তুলতে সক্ষম হয় স্বাগতিক চিটাগং। এদিকে পাহাড়সম টার্গেট তাড়া করতে নেমে নির্ধারিত ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ১৭১ রান তুলতে সক্ষম হয় সিক্সার্স ব্যাটসম্যানরা। ফলে ৪০ রানের সহজ জয় পায় চিটাগং ভাইকিংস।

সিলেটের বিপক্ষে টসে জিতে প্রথমেই বল করার সিদ্ধান্ত নেন সিক্সার্স অধিনায়ক নাসির হোসাইন। ব্যাট করতে নেমেই সিক্সার্স বোলারদের উপর চড়াও হয়ে উঠেন ভাইকিংস ব্যাটসম্যান লুক রনকি। অপরদিকে সৌম্য সরকার ১ রান করে আউট হয়ে যান।

এনামুল হক ৩ রান করে আউট হলেও বোলারদের উপর চড়াও হয়ে থাকে ক্যাপ্টেন রনকি ও স্টিয়ান ভ্যান। রনকি ২৫ বলে ৪১ ও স্টিয়ান ভ্যান ২৬ বলে ৪০ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। সিকান্দার রাজা ৪৫ বলে ৯৫ রানের একটি অবিশ্বাস্য ইনিংস উপহার দেন চিটাগং বাসীকে। এসময় তিনি ৯টি চার ও ৬টি ছক্কা হাকিয়েছেন। এরপর নজিবুল্লাহ জাদরান ও লুইস রেইস যথাক্রমে ১৯ এবং ৪ রান করে অপরাজিত থেকে ইনিংস শেষ করেন।

২১২ রানের পাহাড় সমান টার্গেট তাড়া করতে নেমে শুরুটা ভালো করলেও শেষে আর পেরে উঠেনি সিক্সার্স ব্যাটসম্যানরা। ওপেনার ধানুষ্কা গুনাথিলাকা ১০ রান করে আউট হয়ে গেলেও ক্রিজে আক্রমনাত্মক খেলতে থাকেন অন্য ওপেনার এন্ড্রু ফ্লেচার ও ব্যাটসম্যান বাবর আজম। ফ্লেচার ৭১ এবং বাবর আজম ৪১ রানের অনবদ্য ইনিংস খেলেন। এরপর নুরুল হাসান ছাড়া আর কেউ উল্লেখযোগ্য ইনিংস খেলতে সক্ষম হননি।

নুরুল হাসান ২৮ রান করে তাসকিনের বলে আউট হয়ে মাঠ ছাড়েন। ফলে নির্ধারিত ২০ ওভার শেষে ৮ উইকেটের বিনিময়ে ১৭১ রান তুলতে সক্ষম হয় সিক্সার্স ব্যাটসম্যানরা।

সিক্সার্স বোলার কামরুল হাসান ২টি এবং নাসির হোসাইন, ব্রেসন্যান, আবুল হাসান ১টি করে উইকেট নেন। ভাইকিংস বোলার তাসকিন আহমেদ ৩টি, সৌম্য সরকার ও স্টিয়ান ভ্যান ২টি করে এবং সানজামুল ইসলাম ১টি উইকেট নেন।

প্লেয়ার অব দ্যা ম্যাচ: সিকান্দার রাজা।

চিটাগং ভাইকিংস স্কোয়াড: সৌম্য সরকার, লুক রনকি (অধিনায়ক), এনামুল হক, নাজিবুল্লাহ জাদরান, সিকান্দার রাজা, স্টিয়ান-ভ্যান-জিল, তানবীর হায়দার, লুইস রেইস, শুভাশিস রয়, সানজামুল ইসলাম, তাসকিন আহমেদ।

সিলেট সিক্সার্স স্কোয়াড: ধানুষ্কা গুনাথিলাকা, এন্ড্রু ফ্লেচার, বাবর আজম, নাসির হোসাইন (অধিনায়ক), সাব্বির রহমান, তিম ব্রেসন্যান, নুরুল হাসান, গোলাম মুদাসসার, কামরুল ইসলাম রাব্বি, আবুল হাসান, তাইজুল ইসলাম।

আরও পড়তে পারেন: শ্বাসরুদ্ধকর ম্যাচে খুলনার কাছে ৯ রানে হার রংপুরের

***পীরগঞ্জ টোয়েন্টিফোরে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।***

Content Protection by DMCA.com

আরও পড়ুন...