পীরগঞ্জে অবৈধভাবে মৎস্য আহরণের দায়ে জরিমানা

তারিখ:

১ সপ্তাহের ব্যবধানে পীরগঞ্জে অবৈধভাবে মৎস্য আহরণের প্রায় ২২ লক্ষ টাকার সরঞ্জামাদি জব্দ করে ধ্বংস করে দিয়েছেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা আমিনুল ইসলাম। পীরগঞ্জ উপজেলার বিভিন্ন বিল, নদী, খালে দেশীয় প্রজাতির মাছ বৃদ্ধি পাবে বলে মনে করছেন সংশ্লিষ্ট জনরা। জানা গেছে রামনাথপুর ইউনিয়নের আখিরা নদী এবং মিঠিপুর ইউনিয়নের নলেয়া নদীতে এলাকার কিছু বিপদগামী লোকজন সরকারি আইনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে ডারকি, খরা, সুশিজাল, ব্যাড়জাল, চড়জাল দিয়ে এলাকাবাসীর বাধা উপেক্ষা করে মৎস্য আহরণ করে আসছিল।

এ বিষয়টি নিয়ে এলাকায় পক্ষে-বিপক্ষে একাধিকবার সংঘর্ষে রূপ নেয়। বিষয়টি বিবেচনায় এবং সরকারি আদেশ বাস্তবায়নের লক্ষ্যে উল্লেখিত স্থানে ভ্রাম্যমান আদালত পরিবালনা করে উল্লেখিত মাছ মারার সরঞ্জামাদি জব্দ করে এনে উপজেলা পরিষদের মাঠে পুড়িয়ে দেয়া হয়েছে।

এছাড়াও মাদারগঞ্জ, চতরা, ভেন্ডাবাড়ী এবং খালাশপীর হাটে অভিযান চালিয়ে বিক্রি করার জন্য রাখা ২০ কেজি কারেন্ট জাল জব্দ করে ব্যবসায়ীকে জরিমানা করা হয়। অভিযানগুলো পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার ভূমি আবতাবুজ্জামান আল ইমরান, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা আমিনুল ইসলাম সহ সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তাবৃন্দ।

***পীরগঞ্জ টোয়েন্টিফোরে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।***

শেয়ার করুন:

Subscribe

জনপ্রিয়

এমন আরও
সম্পর্কিত

পীরগঞ্জ উচ্চ বিদ্যালয়ের ছাত্র পুলিশের অতিরিক্ত ডিআইজি

পীরগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী শাহজাদা মো. আসাদুজ্জামান...

প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তির প্রতিবাদে বিক্ষোভ

বাংলাদেশ আওয়ামীলীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে জাতীয়তাবাদী ছাত্রদলের...

১স্টার স্বীকৃতি পেল পীরগঞ্জ ফুটবল একাডেমি

ফিফা এএফসি ও বাফুফে কর্তৃক নিবন্ধিত একাডেমিতে ১স্টার স্বীকৃতি...

ড.এম এ ওয়াজেদ মিয়ার ১৩তম মৃত্যুবার্ষিকীতে পীরগঞ্জ ছাত্রলীগের শ্রদ্ধাঞ্জলি

খ্যাতনামা পরমাণু বিজ্ঞানী, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর...