মেয়াদ পূর্তির তিন বছর পরেও টাকা পাচ্ছেনা পীরগঞ্জে সানলাইফ ইন্স্যুরেন্সের গ্রাহকরা

তারিখ:

পার হয়ে গেছে তিনটা বছর এখনও বীমার মেয়াদ পূর্তির প্রায় সাড়ে তিন কোটি টাকা হাতে পায়নি রংপুর বিভাগের প্রায় ৫ হাজার গ্রাহক। এরমধ্যে পীরগঞ্জে সানলাইফ ইন্স্যুরেন্সের গ্রাহকই আছেন প্রায় ৩ হাজারের উপরে। ৫ হাজার গ্রাহকের বিভিন্ন মেয়াদের বীমার মেয়াদ পূর্তি হয়েছে কারো ৩ বছর আগে আবার কারো ৪ বছর আগে। চুক্তি অনুয়ায়ী পলিসির মেয়াদ উত্তীর্ণের ৯০ দিনের মধ্যে গ্রাহকের জমানো টাকা ফেরত দেওয়ার কথা থাকলেও বীমা পলিসির মেয়াদ পূর্তির তিন বছর পরেও ৩ বছর পেরিয়ে গেলেও টাকা ফেরত দেয়নি কোম্পানিটি। যদিও করোনাকালে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) পলিসির মেয়াদ শেষ হওয়ার ১ মাসের মধ্যে বীমার টাকা পরিশোধ করার নির্দেশ দিয়েছিলো।

২০১৭ সাল পর্যন্ত নিয়ম অনুযায়ী তিন মাসের ভিতরেই গ্রাহকদের বীমার মেয়াদ পূর্তির টাকা পরিশোধ করে আসলেও ২০১৮ সাল থেকে গ্রাহকদের টাকা পরিশোধ নিয়ে টাল-বাহানা করতে থাকে কোম্পানিটি। ভূক্তভোগী গ্রাহকদের কাছ থেকে জানা যায়, করোনা মহামারীর আগে তারা নিয়মিত রংপুরের সালেক মার্কেটের কাছে সানলাইফ ইন্স্যুরেন্সের অফিসে ধর্না দিয়েও তাদের দাবির টাকা হাতে পায়নি। গত বছর করোনা মহামারীর শুরু দিকে হঠাৎ তারা পুরোপুরি অফিস বন্ধ করে ফেলে। গ্রাহকদের বেশির ভাগই নিম্নবিত্ত কিংবা গরীব শ্রেণির। তাদের কষ্টার্জিত টাকা ফেরত না পাওয়ায় অনেকের অসহায়ের মতো দিন কাটাচ্ছে।

গ্রাহকরা জানায়, একেক সময় অফিস থেকে একেক রকম কারণ দেখিয়ে তাদের শুধু কালক্ষেপণ করছে। অন্যদিকে শান্তিতে নেই বীমা অফিসের কর্মচারীরাও। বীমা দাবির টাকা না পাওয়াতে গ্রাহকদের কাছ থেকে নিয়মিত তারা হুমকি ধামকির শিকার হচ্ছেন। গত বছর থেকে বেতনও বন্ধ হয়ে গেছে কর্মচারীদের।

গ্রাহকদের অভিযোগের প্রেক্ষিতে অনেক খোঁজার পরে পীরগঞ্জের কেন্দ্রীয় শহীদ মিনারের পাশে এই বীমা কোম্পানির একটি শাখা অফিস খুঁজে পাওয়া যায়। যোগাযোগ করলে তারা জানায় এখনো কোন নিশ্চয়তা দিতে পারছেন না তারা।

উল্লেখ্য সানলাইফ ইন্স্যুরেন্সের শেয়ার হোল্ডার হিসেবে কোম্পানিটিতে আছেন বর্তমান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। কোম্পানির চেয়ারপার্সন হিসেবে আছেন স্বাস্থ্যমন্ত্রীর বোন প্রফেসর রুবিনা হামিদ।

নাম না প্রকাশ করার শর্তে বীমা অফিসের এক কর্মচারী জানায়, এর আগে কয়েক দফা রংপুর অফিসের কর্মকর্তা-কর্মচারীরা মাননীয় স্পিকার এবং পীরগঞ্জ ৬ আসনের এমপি ড. শিরীন শারমিনের সাথে যোগাযোগ করেন এই বিষয়ে। ড. শিরীন শারমিনকে স্বাস্থ্যমন্ত্রী বিষয়টি সুরাহা করবেন আশ্বাস দিলেও শেষমেষ কোন সমাধান হয়নি।

***পীরগঞ্জ টোয়েন্টিফোরে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।***

শেয়ার করুন:

Subscribe

জনপ্রিয়

এমন আরও
সম্পর্কিত

পীরগঞ্জ উচ্চ বিদ্যালয়ের ছাত্র পুলিশের অতিরিক্ত ডিআইজি

পীরগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী শাহজাদা মো. আসাদুজ্জামান...

প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তির প্রতিবাদে বিক্ষোভ

বাংলাদেশ আওয়ামীলীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে জাতীয়তাবাদী ছাত্রদলের...

১স্টার স্বীকৃতি পেল পীরগঞ্জ ফুটবল একাডেমি

ফিফা এএফসি ও বাফুফে কর্তৃক নিবন্ধিত একাডেমিতে ১স্টার স্বীকৃতি...

ড.এম এ ওয়াজেদ মিয়ার ১৩তম মৃত্যুবার্ষিকীতে পীরগঞ্জ ছাত্রলীগের শ্রদ্ধাঞ্জলি

খ্যাতনামা পরমাণু বিজ্ঞানী, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর...